মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

এবার ড্যাশবোর্ড নিয়ে আসছে রিলস

  |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

এবার ড্যাশবোর্ড নিয়ে আসছে রিলস

সময়ের প্রয়োজনে ফেসবুকে রিলস এখন জনপ্রিয়তার অনন্য উচ্চতায়। খুব সহজেই যে কাউকে আকর্ষণ করছে এই ধারাটি। আর তাইতো নিত্যনতুনভাবে আরও অনেক বেশি দর্শকের কাছে পৌঁছাতে নেয়া হচ্ছে পদক্ষেপ। রিলসকে আরও যুগোপযোগী করতে এবার নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। পারফরম্যান্স নির্ধারণের জন্য থাকছে ড্যাশবোর্ড।

‘এবি টেস্টিং’ নামের এই ফিচারে কনটেন্ট ক্রিয়েটররা ক্যাপশন ও থাম্বনেইলের ছবি যাচাই-বাছাই করার সুযোগ পাবেন। কোন ভিডিও কত দর্শকের কাছে বেশি পৌঁছাবে তা সহজেই বোঝা যাবে এই ফিচারের মাধ্যমে। এতে পরিকল্পনা করার সুবিধা পাবেন ক্রিয়েটররা।

সংবাদমাধ্যম ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, এটি একটি মার্কেটিং কৌশল। যার মাধ্যমে দেখা যাবে কীভাবে প্রচার করলে অংশগ্রহণকারী তুলনামূলক বেশি হবে। একটি রিলসে ভিন্ন ভিন্ন হেডলাইন দিয়ে দেখা হবে, কোনটি ব্যবহারকারীরা বেশি পছন্দ করছেন।

এই ফিচারে যা করা যাবে
ক্রিয়েটররা এখন মোবাইল ডিভাইসে রিলস কম্পোজারের মধ্যে বিভিন্ন কন্টেন্ট থেকে রিলস তৈরি করতে পারবেন। যুক্ত করতে পারবেন থাম্বনেইল। আলাদা আলাদা ক্যাপশনে কোন ভিডিও ভিউ বেশি হয় তা পরীক্ষা করারও সুযোগ থাকছে।
এ ছাড়াও সহজেই যে কোনো কনটেন্ট পারফরম্যান্সের ফলাফল বুঝতে পারার জন্য মেটা প্রফেশনাল ড্যাশবোর্ডে একটি কনটেন্ট ম্যানেজমেন্ট টুল যোগ করেছে; যা সব পোস্ট, রিলস এবং ভিডিও এক জায়গায় দেখতে সহজ করবে। আগে ২৮ দিনের রিপোর্ট দেখা গেলেও এখন ৯০ দিনের পুরো পারফরম্যান্স রিপোর্ট দেখার সুযোগ থাকছে  ক্রিয়েটরদের।
Facebook Comments Box
বিষয় :

Posted ৩:৪৯ এএম | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইমেইল শিডিউল
(52 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।