শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩০

  |   রবিবার, ০৬ অগাস্ট ২০২৩   |   প্রিন্ট   |   19 বার পঠিত

পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩০

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৩০ যাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ৪৫ জন আহত হয়েছেন। আজ রোববার প্রদেশের নওয়াবশাহ শহরের সাহারা রেল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক। সাংবাদিকদের তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী কয়েকটি দল গেছে। আরও উদ্ধারকারীদের সেখানে পাঠানো হচ্ছে।

রেল কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হাজারা এক্সপ্রেস নামের ওই ট্রেনটি করাচি থেকে অ্যাবোটাবাদ শহরে যাচ্ছিল। পথে সাহারা রেল স্টেশনের কাছে সেটির আটটি বগি লাইনচ্যুত হয়ে যায়। বগিগুলো উদ্ধারে একটি উদ্ধাকারী ট্রেন পাঠানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত নানা ছবিতে দেখা গেছে, ট্রেনের অন্তত একটি বগি পুরোপুরি উল্টে গেছে। দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলোর জানালা ভেঙে যাত্রীদের উদ্ধারের চেষ্টা করছেন ঘটনাস্থলে থাকা লোকজন।

বেনজিরাবাদ পুলিশের ডিআইজি ইউনিস চান্দিও জানিয়েছেন, লাইনচ্যুত ১০টি বগির মধ্যে ৯টি থেকে হতাহতদের উদ্ধার করা হয়েছে। বাকি একটি বগিতে উদ্ধারকাজ চালাতে ভারী যন্ত্রপাতি দরকার বলে জানান তিনি।

এর আগে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছিল, উদ্ধারকাজ শেষ করতে ১৮ ঘণ্টা সময় লাগতে পারে। আর রেল চলাচল স্বাভাবিক করতেও সময় লাগবে, কারণ এর জন্য লাইনচ্যুত বগিগুলো সরাতে হবে।

পাকিস্তানের বড় ধরনের রেল দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। ২০২১ সালের জুন মাসে সিন্ধু প্রদেশের দাহারকি শহরের কাছে একটি ট্রেন দুর্ঘটনায় অন্তত ৬৫ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ১৫০ জন। ওই দুর্ঘটনায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পাশের লাইনে পড়ে। মিনিটখানেক বাদে ওই লাইন দিয়ে আরেকটি ট্রেন এসে লাইচ্যুত হওয়া ট্রেনটিকে ধাক্কা দেয়।

Facebook Comments Box

Posted ১:৫৫ পিএম | রবিবার, ০৬ অগাস্ট ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।