মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

সাইকেল মেকানিক থেকে ২২ ফ্ল্যাটের মালিক

  |   শনিবার, ১১ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

সাইকেল মেকানিক থেকে ২২ ফ্ল্যাটের মালিক

জিরো থেকে হিরো বা শূন্য থেকে কোটিপতি হওয়ার গল্প নতুন নয়। তবে তারও একটা সীমা থাকে। কিন্তু তা যখন নজিরবিহীন হয়, তা আমাদের বিস্মিত করে। সাইকেল মেকানিক থেকে দুবাইয়ে ২২টি ফ্ল্যালেটের মালিক হয়ে সম্প্রতি আলোচিত হচ্ছেন ভারতীয় বংশোদ্ভুত জর্জ ভি নিরামপারামবিল।

জর্জ ভি নিরামপারামবিল এক সময় ভারতের কেরালার বাসিন্দা ছিলেন তিনি। দরিদ্র পরিবারের সন্তান ছিলেন। ১১ বছর বয়স থেকে বাবার সঙ্গে কাজ করা শুরু করেন।

কঠোর পরিশ্রমে নিরামপারামবিল একজন সফল ব্যবসায়ী হয়ে উঠেছেন। দুবাইয়ের বুর্জ খলিফাতে ২২টি বিলাসবহুল ফ্ল্যাট কিনে সকলের নজরে আসেন তিনি। তবে সহজে সাফল্যে ধরা দেয়নি। কঠোর পরিশ্রম করেই তিনি বিশ্বের সর্বোচ্চ ভবনের অনেকগুলো ফ্লাটের মালিক হয়েছেন।

জর্জ বলেন, আমি স্বপ্ন দেখতাম কিছু করার, কখনও স্বপ্ন দেখতে বন্ধ করব না। যে গ্রামে তিনি বসবাস করতেন সেখানকার বেশিরভাগ মানুষই ছিলেন কৃষক এবং তাঁতী। তিনি কিছুদিন সুতোর হিসেবে কাজ করেছিলেন। পরে একটা সময় সাইকেল মেকানিক হিসেবে কাজ করেন।

জর্জের আত্মীয়-স্বজনরা তাঁকে কটাক্ষ করে বলেছিলেন, তিনি কোনোদিন বুর্জ খলিফায় ঢুকতে পারবেন না। সেই কথাটা তাঁর মনে ভীষণভাবে লেগেছিল। এই কটাক্ষে পরিশ্রম করার ইচ্ছাশক্তি বেড়ে গিয়েছিল আরও বেশি। সত্তরের দশকে দুবাই যান তিনি। পরবর্তীতে কঠোর পরিশ্রমের মাধ্যমে হয়ে উঠেছেন একজন সফল ব্যবসায়ী। বুর্জ খালিফায় নিজের নামে অত্যন্ত বিলাসবহুল ২২টি ফ্ল্যাট কিনেছেন।

Facebook Comments Box
বিষয় :

Posted ১২:১৪ পিএম | শনিবার, ১১ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।