বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

নিলামে বিরল হীরা ‘ব্লু রয়্যাল’

  |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   15 বার পঠিত

নিলামে বিরল হীরা ‘ব্লু রয়্যাল’

বিশ্বে বিরল হীরা ‘ব্লু রয়্যাল’ নিলামে উঠছে। হীরাখণ্ডটি দেখতে এত চমৎকার যে, দেখলেই চোখ জুড়িয়ে যায়। আগামী ৭ নভেম্বর সেটি বিক্রির জন্য সুইজারল্যান্ডের জেনেভা শহরে ডাকে তুলবে নিমালকারী প্রতিষ্ঠান ক্রিস্টিস। জানেন কি, এর দাম কত হবে পারে? শুনলে অবিশ্বাস্য মনে হবে। ধারণা করা হচ্ছে, ৫ কোটি ডলার বা ৫০০ কোটি টাকার বেশি দাম উঠতে পারে এটির।

হীরাটি পরিচিত ‘ব্লু রয়্যাল’ নামে। সেটি নিলামে তুলছে যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান ‘ক্রিস্টিস’। প্রতিষ্ঠানটির কর্মকর্তা রাহুল কাদাকিয়া বলেন, ব্লু রয়্যালকে বিরল ও বিশেষ করে তুলেছে এটির আকৃতি। হীরাটি ১৭ দশমিক ৬ ক্যারেটের। এ ধরনের হীরার মধ্যে এটি সবচেয়ে বড়। হীরাটির রঙও প্রাকৃতিকভাবে খুবই সমৃদ্ধ। এটি একেবারে নিখুঁত।

ব্লু রয়্যালের আগে এ ধরনের আরেকটি হীরা নিলামে তুলেছিল ক্রিস্টিস। ১৪ দশমিক ৬ ক্যারেটের ওই হীরার নাম ‘ওপেনহেইমার ব্লু’। ২০১৬ সালে সেটি ৫ কোটি ৭০ লাখ ডলারের বেশি দামে বিক্রি হয়েছিল। রাহুল কাদাকিয়া বলেন, ‘আমরা আশা করছি, ব্লু র‍য়্যাল দামের দিক দিয়ে ওপেনহেইমারকে ছাড়িয়ে যাবে। আমরা এশিয়া থেকে শুরু করে যুক্তরাষ্ট্র ও ইউরোপ বিশ্বের বিভিন্ন প্রান্তে হীরাটি নিয়ে ঘুরেছি। হীরাটি নিয়ে সংগ্রাহকদের বেশ আগ্রহ দেখা গেছে।’

Facebook Comments Box

Posted ৩:২৩ এএম | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।