রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বায়রন বিশ্বাস

  |   সোমবার, ২৯ মে ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বায়রন বিশ্বাস

কংগ্রেসশূন্য পশ্চিমবঙ্গ বিধানসভায় তিনিই ছিলেন একমাত্র বিধায়ক। উপনির্বাচনে তাঁর জয়ের পর বাম-কংগ্রেসের জোট ‘সাগরদিঘি মডেল’-এর কথা বলেছিল উচ্চ সুরে। রাজ্য বিধানসভার একমাত্র বিধায়ক বায়রন বিশ্বাস যোগ দিলেন তৃণমূলে।

আজ সোমবার তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন বায়রন। অভিষেক বায়রনের হাতে তুলে দেন দলের পতাকা।

২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে একটি আসনও জিততে পারেনি বামফ্রন্ট ও কংগ্রেস। সম্প্রতি মুর্শিদাবাদের সাগরদিঘী উপনির্বাচনে বাম-কংগ্রেস জোটের মনোনীত প্রার্থী বাইরন বিশ্বাস জয়ী হন। কিন্তু তিনি তৃণমূলে যোগ দেওয়ায় পশ্চিমবঙ্গ বিধানসভায় আবারও জাতীয় কংগ্রেসের আসন শূন্য হয়ে গেলো।

এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গের জাতীয় কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, নির্বাচনে জেতার পর স্বাভাবিকভাবেই পশ্চিমবঙ্গে কংগ্রেসের একজন প্রতিনিধি, তাকে কোনোভাবে ভয় দেখানো কিংবা হুমকি চলবেই। তৃণমূল প্রথমে যা করে তা হলো টাকা দেখানো। তারপর ডাণ্ডা দেখায়।

তবে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে বাইরন বিশ্বাস বলেন, আমি যে জয়ী হয়েছি, এর পেছনে পশ্চিমবঙ্গের জাতীয় কংগ্রেসের কোনো অবদান ছিল না। আমরা বরাবরই তৃণমূল কংগ্রেস করে এসেছি। তৃণমূলের টিকিট পাওয়ার চেষ্টাও করেছিলাম, পাইনি। যদি কংগ্রেসের অবদান থাকতো তাহলে ২০২১ সালে জিততাম। আমি বিশ্বাসঘাতকতা করিনি। আমি তৃণমূলে যোগ দেওয়ার পর আরও বিপুল ভোটে জয়ী হবো।

এদিন মমতা ব্যানার্জীর ভাতিজা তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা সবাই খুশি বাইরন আজ তৃণমূলে যোগ দিয়েছেন। আমি মনে করি, বাইরন মুর্শিদাবাদ ফিরে বিজেপির বিরুদ্ধে লড়াইটা করবেন। জাতি দলমত নির্বিশেষে কাজ করবেন।

Facebook Comments Box
বিষয় :

Posted ২:০৭ পিএম | সোমবার, ২৯ মে ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।