রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ঈদের অনুষ্ঠানে হাজির মমতা

  |   শনিবার, ২২ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

ঈদের অনুষ্ঠানে হাজির মমতা

আবারও চমক দেখালেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। তিনি হাজির হলেন মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান ঈদের জামায়াতে। রাখলেন বক্তব্য। অভয় দিলেন তার রাজ্যে বসবাসরত মুসলিমদের। তার বক্তব্য মনোযোগ সহকারে শুনেছেন নামাজে হাজির মুসল্লিরা।

জানা যায়, মূলত শান্তির বার্তা দিতেই পবিত্র ঈদুল ফিতরের দিনটিকে বেচে নিলেন তিনি। কারণ এ দিন সব হিংসা ভুলে এক কাতারে শামিল হওয়ার নামই তো ঈদ। ঈদ মানে মমতার কাছে উৎসবের দিন সবার সঙ্গে মিলেমিশে একাকার হওয়া। সবার মনের কথা শোনা এবং তাদের সঙ্গে মিলিত হয়ে সুখ-দুঃখ ভাগ করে নেয়া।

শনিবার সকালে কলকাতার রেড রোডে ঈদ উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানে অংশ নেন মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। ।

তিনি সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আর বলেন ‘সকলে শান্তিতে থাকুন। কারও প্ররোচনায় পা দেবেন না। বাংলায় যাতে অশান্তি হয়, তার চেষ্টা করছে বিজেপি সরকার। কোনোভাবে বাংলায় অশান্তি বরদাস্ত করব না।’

দেশের সংবিধান এবং ইতিহাস বদলানোর অভিযোগ এনেও কেন্দ্রের সরকারের বিরুদ্ধে সরব হন মমতা। তিনি বলেন, ‘‘লোকতন্ত্র চলে গেলে সব চলে যায়। আজ দেশের সংবিধান এবং ইতিহাস বদলে যাচ্ছে। যা খুশি করছে। তার পর এনআরসি আনার কথা বলেছে। কিন্তু আমি ও সব কিছু হতে দেব না। আমি মাথা ঝোঁকাব না। ভরসা রাখুন। আমরা লড়াই করব, ভয় পাব না।’’

সম্প্রীতির বার্তা দিয়ে তিনি আরও জানান, কেউ বা কারা যদি মনে করে মুসলিম ভোট ভেঙে দেবেন তা সম্ভব নয়।

মমতা বলেন, ‘বিজেপি বিভেদের রাজনীতি করে। আর এক বছর পর লোকসভা নির্বাচন। ঠিক হয়ে যাবে সরকারে কে থাকবে। আসন্ন লোকসভা নির্বাচনে সবাই এসে ভোট দেবেন।

Facebook Comments Box

Posted ১১:১৫ এএম | শনিবার, ২২ এপ্রিল ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।