মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

অমর্ত্য সেনের বাড়ির সামনে দলীয় কর্মীদের অবস্থানের নির্দেশ মমতার

  |   রবিবার, ০৭ মে ২০২৩   |   প্রিন্ট   |   13 বার পঠিত

অমর্ত্য সেনের বাড়ির সামনে দলীয় কর্মীদের অবস্থানের নির্দেশ মমতার

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে তার শান্তিনিকেতনের বাড়ি থেকে উচ্ছেদে দেওয়া নোটিশের বিরুদ্ধে প্রতিবাদের ডাক দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অমর্ত্য সেনের বাসভবন ‘প্রতীচী’র সামনে আগামী ৬ ও ৭ মে দলীয় কর্মীদের লাগাতার অবস্থান কর্মসূচির নির্দেশ দিয়েছেন তিনি।

এ বিষয়ে তিনি বেশ কড়া বার্তা দিয়েছেন। অমর্ত্য সেনের বাড়ি প্রতীচীর সামনে শান্তিপূর্ণ ভাবে বাউল শিল্পীদের সঙ্গে নিয়ে অবস্থান বিক্ষোভ করার ঘোষণাও দেন তিনি। সে অনুযায়ী, শনিবার (৬ মে) বোলপুর শান্তিনিকেতনে অমর্ত্য সেনের বাড়ির সামনে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এই প্রতিবাদ সভায় বাউল শিল্পীদের সঙ্গে উপস্থিত আছেন, পরিচালক গৌতম ঘোষ, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন সহ-অন্যান্যরা। শনিবার সকাল থেকেই শান্তিনিকেতনে অমর্ত্য সেনের বাড়ির সামনে বীরভূম জেলার তৃনমূল কংগ্রেস নেতাকর্মীদের ভিড় করতে দেখা যায়।

এর আগে মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধায়কদের নির্দেশ দিয়েছিলেন, বিশ্বভারতী যদি বাড়ি উচ্ছেদ করতে যায় তাহলে অমর্ত্য সেনের বাড়ির সামনে শান্তিপূর্ণ অবস্থানে বসতে হবে।

অমর্ত্য সেনকে উচ্ছেদ প্রসঙ্গে মমতা বলেছিলেন, ‘আমরা উত্তরপ্রদেশ নই, এখানে জঙ্গলরাজ নেই। অমর্ত্য সেনকে প্রতিদিন আক্রমণ করা হচ্ছে। যদি তার বাড়ি বুলডোজার দিয়ে ভাঙে, আমি সামনে বসে পড়ব।’

এর আগে জমি সংক্রান্ত বিবাদের জেরে অমর্ত্য সেনকে ১৫ দিনের চূড়ান্ত সময় দিয়ে উচ্ছেদের নোটিশ দিয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জমি হস্তান্তরের জন্য নোবেলজয়ীকে শেষ সময় দেওয়া হয়েছে আগামী ৬ মে পর্যন্ত। নোটিশে বলা হয়েছে, ৬ মে এর মধ্যে জমি হস্তান্তর না করলে উচ্ছেদ করা হবে।

Facebook Comments Box
বিষয় :

Posted ২:১৩ এএম | রবিবার, ০৭ মে ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।