মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ইমরান প্রধানমন্ত্রী থাকলে পাকিস্তান নামে কোনো রাষ্ট্র থাকতো না: বাজওয়ার

  |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   28 বার পঠিত

ইমরান প্রধানমন্ত্রী থাকলে পাকিস্তান নামে কোনো রাষ্ট্র থাকতো না: বাজওয়ার

ইমরান খান ক্ষমতায় থাকলে- এতদিনে পাকিস্তান নামে কোনো রাষ্ট্র থাকতো না বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। বাজওয়ার মতে, ইমরান দেশকে ধবংসের দিকেই নিয়ে যেতেন। পাকিস্তান টুডে তার এক সাক্ষাৎকারের সূত্রে এসব কথা জানায়। খবর ইন্ডিয়া টুডে ও দ্য ডনের

উল্লেখ্য, বর্তমান ক্ষমতাসীন দল সেনাবাহিনী এবং বিশেষত জেনারেল বাজওয়ার সমর্থনে ক্ষমতায় এসেছে এমন অভিযোগ রয়েছে পিটিআইয়ের পক্ষ থেকে।

জাভেদ চৌধুরী সাবেক এ জেনারেলের কাছে জানতে চান, ক্ষমতা থেকে অপসারণের পর তিনি ন্যাশনাল এসেম্বলি থেকে ইমরান খানের পদত্যাগ ঠেকিয়েছেন কিনা। উত্তরে বাজওয়া ‘হ্যাঁ’ বলেন। চৌধুরী লিখেছেন, বাজওয়া ইমরানকে বলেন, ‘আপনি এক ম্যাচ হেরেছেন, এখনও পুরো সিরিজ বাকি, আপনি সেখানে প্রতিযোগিতা করতে পারেন’।    
পিটিআই সরকারের পতনের পেছনে তার হাত ছিল কিনা- জানতে চাইলে বাজওয়া তা অস্বীকার করেন, এবং দাবি করেন, যে সামরিক বাহিনীর একমাত্র দোষ– তারা পিটিআই সরকারকে কেন রক্ষা করেনি। ইমরান খানই সামরিক বাহিনীর হস্তক্ষেপ আশা করছিলেন বলেও অভিযোগ করেন তিনি। যদিও এ দাবির স্বপক্ষে কোনো প্রমাণ দেননি।

এদিকে জাভেদ চৌধুরীর কলাম প্রকাশের পর সামরিক বাহিনীকে বাজওয়ার বিরুদ্ধে অভ্যন্তরীণ তদন্তের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও ক্রিকেটার ইমরান খান। তার মতে, পিটিআই সরকারকে ক্ষমতাচ্যুত করার পেছনে বাজওয়া নিজের ভূমিকা পরোক্ষভাবে স্বীকার করেছেন। এজন্য তিনি তদন্তের দাবি জানাচ্ছেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভয়েস অব আমেরিকা উর্দুকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান বলেন, ‘ইস্টাব্লিশমেন্ট (পাকিস্তানে সামরিক বাহিনীর পোশাকি সম্বোধন) এবং পিডিএম এরা সবাই একপক্ষে…তারা আমাদের সরকারকে হটিয়েছে। সরকারকে কেন ক্ষমতাচ্যুত করা হয়েছে সেটা একজন সাংবাদিককে বলার মাধ্যমে বাজওয়া তার সম্পৃক্ততা স্বীকার করেছেন’।

Facebook Comments Box

Posted ৭:৩০ এএম | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

test
(12 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।