বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

হার্টবিট মাপা যাবে আংটি দিয়ে

  |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   9 বার পঠিত

হার্টবিট মাপা যাবে আংটি দিয়ে

কয়েক মাস আগেই ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করে সারা ফেলে স্যামসাং। এবার নিজেদের প্রথম স্মার্ট রিং আনতে চলেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি। স্মার্ট রিংয়ের নাম ‘গ্যালাক্সি রিং’। দক্ষিণ কোরিয়ান সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এই স্মার্ট রিংয়ের প্রযুক্তি সহায়তা জাপানের মেইকোর কাছ থেকে নিতে পারে স্যামসাং। সম্প্রতি এক প্রতিবেদনে জানা যায়, ২০২৪ সালের শেষ অথবা ২০২৫ সালের প্রথমেই লঞ্চ করতে পারে গ্যালাক্সি রিং।

স্যামসাংয়ের প্রথম স্মার্ট রিং বা গ্যালাক্সি রিং অনেকটা ফিটনেস ট্র্যাকারের মতো। হার্ট বিট মনিটরিং থেকে শুরু করে স্লিপ ট্র্যাকিং, স্টেপ ট্র্যাকিং, ওয়ার্কআউট রেকর্ডিংসহ যেসব কাজ ফিটনেস ট্র্যাকার করতে পারে, তার সবই ডিসপ্লে ছাড়াই করতে সক্ষম হবে এই স্যামসাং গ্যালাক্সি স্মার্ট রিং।

হাতে পরিধানযোগ্য ডিভাইসটি এই মুহূর্তে ডেভেলপমেন্টের প্রাথমিক স্তরে রয়েছে। ব্যবহারকারীর আঙুলের মাপের ওপর নির্ভর করে চারটি ভিন্ন আকারে নিয়ে আসা হবে স্মার্ট রিংটি।

গ্যালাক্সি রিং এর বিভিন্ন জরুরি উপাদান দেওয়ার জন্য দুসাং টেক এবং কোরিয়া সিয়ংজিয়ন– এর মতো সংস্থার সঙ্গে কাজ করবে  স্যামসাং। গ্যালাক্সি ওয়াচের মতোই এই স্মার্ট রিংয়ে মেডিকেল সার্টিফিকেশন দেওয়ার পরিকল্পনা করছে স্যামসাং। এই অনুমোদন পাওয়ার জন্য অনেকটা সময় লেগে যেতে পারে। সে ক্ষেত্রে প্রোডাক্ট ডেভেলপমেন্টের জন্য আরও অতিরিক্ত ৭ থেকে ৮ মাস পর্যন্ত সময় লেগে যেতে পারে বলে জানা গেছে।

এই মুহূর্তে বাজারে বিভিন্ন দামের ও মানের প্রায় সব ক্যাটাগরির স্মার্ট রিং রয়েছে। অরা নামের আর একটি হেলথ টেকনোলজি কোম্পানি তাদের দামি স্মার্ট রিং অরা রিং লঞ্চ করে সাফল্য পেয়েছে। সম্প্রতি নয়েস কোম্পানি তাদের লুনা স্মার্ট রিং লঞ্চ করেছে, যার দাম খুব একটা বেশি নয়। তবে গ্যালাক্সি রিং এর দাম কত হতে পারে তা এখন পর্যন্ত জানা যায়নি।

Facebook Comments Box

Posted ১২:১৩ পিএম | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।