শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

শেষ ওয়ানডে হারলেই হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে বাংলাদেশ

  |   সোমবার, ০৬ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   25 বার পঠিত

শেষ ওয়ানডে হারলেই হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে বাংলাদেশ

ওয়ানডে সিরিজে বেশ কয়েকবার হোয়াইটওয়াশ হলেও ঘরের মাঠে কোনো প্রতিপক্ষই স্বাগতিক বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে পারেনি। সেই রেকর্ডই এখন হুমকির মুখে বাংলাদেশ। হোয়াইটওয়াশের চোখ রাঙানির সামনে লাল-সবুজ জার্সিধারীরা। মিরপুরে টানা দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়ে চট্টগ্রামে এসেছে তামিম ইকবালের দল।

সোমবার ইংলিশদের বিপক্ষে শেষ ওয়ানডে হারলেই হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে বাংলাদেশ। যদিও বাংলাদেশের স্পিন বোলিং কোচ বলে গেছেন, শেষ ম্যাচে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে ক্রিকেটাররা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার বেলা ১২টায় সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস।

রঙ্গনা হেরাথ সেরাটা ঢেলে দেওয়ার কথা বললেও সাগরিকায় ইংল্যান্ডের হারানো এতটা সহজ হবে না। পয়মন্ত এই ভেন্যুতে অনেক সাফল্য পেলেও সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের ভেন্যু বাংলাদেশের জন্য আতঙ্কে রূপ নিয়েছে। বিশেষ করে ব্যাটিংবান্ধব এই ভেন্যু তার রূপ বদলে ফেলেছে। মাত্র তিন মাস আগে এই ভেন্যুতে নিজেদের ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভারত প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ৪০৯ রান করেছিল। জবাবে ১৮২ রানে গুটিয়ে গেছে স্বাগতিকরা। ব্যাটিং পিচের সুবিধা নিয়ে ইংল্যান্ড কী করতে পারে সেটা মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতেই প্রমাণ করেছে। ফলে চট্টগ্রামের উইকেট একই রকম হলেও বাংলাদেশের হোয়াইটওয়াশের এড়ানোর সুযোগ ক্ষীণই বলা চলে। তার সঙ্গে ইংলিশদের বিপক্ষে এই মাঠে তারা পরিসংখ্যানেও পিছিয়ে। ৩ ম্যাচের মধ্যে বাংলাদেশ জিতেছে একটি, বাকি দুটি ম্যাচ জিতেছে সফরকারী ইংল্যান্ড।

Facebook Comments Box

Posted ১২:২৪ এএম | সোমবার, ০৬ মার্চ ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।