রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন স্কোরের বিশ্ব রেকর্ড, ১০ রানে অলআউট

  |   সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   25 বার পঠিত

টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন স্কোরের বিশ্ব রেকর্ড, ১০ রানে অলআউট

কোনো পাড়া বা মহল্লার খেলা নয়। বয়সভিত্তিক ক্রিকেটের কোনো ম্যাচও ছিল না এটা। ম্যাচটি ছিল একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। সেই ম্যাচেই কি না ঘটল অবিশ্বাস্য এক ঘটনা।

স্পেন ও আইল অব ম্যানের টি-টোয়েন্টি ম্যাচ সরাসরি দেখা তো দূরে থাক, এই ম্যাচের খোঁজখবরও রাখেননি অনেকে। তবে এই ম্যাচের স্কোরকার্ড যাঁরা দেখেছেন, তাঁরা হয়তো প্রথম দেখায় নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না। কারণ কার্তাগেনায় গতকাল আইল অব ম্যান অলআউট হয়েছে ১০ রানে। তাতে টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড গড়ল আইল অব ম্যান।

টস হেরে গতকাল ব্যাটিং পেয়েছিল আইল অব ম্যান। ৮.৪ ওভারে ১০ রানে অলআউট হয়ে যায় তারা। দলটির ৭ ব্যাটার রানের খাতা খুলতেই পারেননি, যার মধ্যে এডওয়ার্ড ওয়াকার ছিলেন শূন্য রানে অপরাজিত। সর্বোচ্চ ৪ রান করেন জোসেফ বারোজ। স্পেনের বোলারদের মধ্যে চারটি করে উইকেট নিয়েছেন আতিফ মেহমুদ ও মোহাম্মদ কামরান। ১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুই বলেই খেলা শেষ করে দেয় স্পেন। ২ ছক্কায় ১২ রানে অপরাজিত থাকেন স্পেনের ওপেনার আওয়াইজ আহমেদ। স্প্যানিশদের ১০ উইকেটের জয়ে ম্যাচ-সেরা হয়েছেন আতিফ। ৪ ওভার বোলিং করে ৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। ২ ওভার মেডেনও দিয়েছেন এই বাঁহাতি পেসার।

আইল অব ম্যানের আগে এই লজ্জার রেকর্ড ছিল সিডনি থান্ডারের। গত বছর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ১৫ রানে অলআউট হয়েছিল থান্ডার।

Facebook Comments Box

Posted ১০:০০ এএম | সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।