মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

গুচ্ছ থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম জবি শিক্ষক সমিতির

  |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   6 বার পঠিত

গুচ্ছ থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম জবি শিক্ষক সমিতির

নতুন শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় গুচ্ছপদ্ধতি থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একইসঙ্গে আগামী ২ এপ্রিলের মধ্যে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি বিজ্ঞপ্তি চায় তারা।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শিক্ষক সমিতির একটি সাধারণ সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এসব সিদ্ধান্ত নেন। সভা শেষে উপস্থিত শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট ৪ দিনের আল্টিমেটাম দিয়ে নিজস্ব পদ্ধতির ভর্তির পরীক্ষায় আসার জন্য বিভিন্ন দাবি তুলে ধরেন।

এ সময় লিখিত বক্তব্যে শিক্ষকরা বলেন, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসহ (বিইউপি) অনেক বিশ্ববিদ্যালয়ই ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং কোনো কোনো বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশেষ একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

এদিন বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষক গুচ্ছ পদ্ধতির বিপক্ষে স্বাক্ষর করেছেন এবং কোনো শিক্ষক সভায় গুচ্ছের পক্ষে মতামত দেয়নি বলে জানান শিক্ষক নেতারা।

দাবির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ.কে.এম লুৎফর রহমান বলেন, ভর্তি পরীক্ষার বিষয়ে সাধারণ সভা শেষে আমরা উপাচার্যের কাছে দাবি তুলে ধরেছি। আগামী ২ এপ্রিলের মধ্যে নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষার সার্কুলার না দিলে ৩ এপ্রিল আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, শিক্ষকরা তাদের মতামত জানিয়েছে। সর্বসম্মতিক্রমে বিবেচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, হঠাৎ করে নিজস্ব সিদ্ধান্ত দিতে পারি না। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হবে। এই সিন্ডিকেট সভা আয়োজন করতেও অন্তত পাঁচদিন সময় দরকার। এরপরও তারা আন্দোলন করতে চাইলে করুক। আন্দোলন করতে তো বাঁধা নেই।

এর আগে গত ১৫ মার্চ বিশেষ একাডেমিক কাউন্সিলে গুচ্ছে না থাকার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এরপর গত ১৯ মার্চ নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষার জন্য দ্রুত কার্যক্রম শুরু করার জন্য উপাচার্য বরাবর চিঠিও দেয় শিক্ষক সমিতি।

Facebook Comments Box

Posted ২:২১ এএম | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

test
(13 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।