মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ফিলিপাইনে ফেরিতে আগুন, নিহত ১০

  |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   6 বার পঠিত

ফিলিপাইনে ফেরিতে আগুন, নিহত ১০

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় বাসিলান প্রদেশের উপকূলে একটি যাত্রীবাহী ফেরিতে আগুন লেগে ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। দেশটির কোস্টগার্ডের এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানায় রয়টার্স।

তিনি জানান, আগুন লাগার পর ফেরি থেকে ২৩০ জন যাত্রীকে উদ্ধার করা হয়। দক্ষিণ মিন্দানাও উপকূলরক্ষী বাহিনীর প্রধান কমোডর রাজার্দ মারফি ডিজেডএমএম রেডিও স্টেশনকে জানিয়েছেন, শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে আগুনের সূত্রপাত হওয়ায় নয়জন আহত হয়েছেন।

ফেরিটির যাত্রী ধারণ ক্ষমতা ৪৩০ জন। কোস্ট গার্ডের শেয়ার করা ছবিতে দেখা গেছে, ‘এমভি লেডি মেরি জয় থ্রি’ তে পানি ছিটানো হচ্ছে। অপরদিকে উদ্ধার হওয়া যাত্রীদের তীরে নিয়ে যাওয়া হয়েছে।

কোস্ট গার্ড জানিয়েছে, তারা তদন্ত ও নিরাপত্তা মূল্যায়নে সহযোগিতা করছে। পাশাপাশি তেল ছড়িয়ে পড়ার কোনো লক্ষণ আছে কিনা তা পরীক্ষা করে দেখছে। ফিলিপাইন ৭ হাজার ৬০০ টিরও বেশি দ্বীপের একটি দেশ।

কিন্তু দেশটির একটি দুর্বল সামুদ্রিক সুরক্ষা রেকর্ড রয়েছে, অনেক পুরানো জাহাজ এখনও ব্যবহৃত হয় এবং প্রায়শই অতিরিক্ত যাত্রী বহন করে। গত বছরের মে মাসে দ্রুতগতির একটি ফেরিতে আগুন লেগে অন্তত সাতজনের মৃত্যু হয়। ওই ফেরিতে ১৩৪ জন যাত্রী ছিলেন।

Facebook Comments Box

Posted ৭:২২ এএম | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

test
(12 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।