রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

উবার ও লিফট ড্রাইভারদের পেমেন্ট বাড়ানোর দাবিতে লাগোর্ডিয়া এয়ারপোর্টে ধর্মঘট

  |   বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   24 বার পঠিত

উবার ও লিফট ড্রাইভারদের পেমেন্ট বাড়ানোর দাবিতে লাগোর্ডিয়া এয়ারপোর্টে ধর্মঘট

নিউইয়র্ক সিটিতে উবার ও লিফট ড্রাইভারদের পেমেন্ট বাড়ানোর দাবিতে লাগোর্ডিয়া এয়ারপোর্টে ধর্মঘট পালন করে। নিউইয়র্কের ব্যস্ত এয়ারপোর্ট লাগুর্ডিয়াতে উবার ও লিফট চালকরা কর্মবিরতি পালন করে তাদের মজুরি বৃদ্ধি বন্ধের পাঁয়তারার প্রতিবাদ করেন। ২৪ ফেব্রুয়ারি রোববার ১২ ঘণ্টার কর্মবিরতির সময় অ্যাপসনির্ভর ট্যাক্সি সার্ভিস উবার ও লিফটের চালকরা কোন যাত্রী লাগুর্ডিয়া এয়ারপোর্ট থেকে ওঠাননি, নামিয়েও দেননি।

জীবনযাত্রার বর্ধিত ব্যায়ের সাথে সামঞ্জস্য রেখে ট্যাক্সি ও লিমোজিন কমিশন ক্যাব চালকদের মজরি বৃদ্ধির প্রস্তাব করেছে। এ নিয়ে কিছুদিনের মধ্যেই গণশুনানি হওয়ার কথা। শুনানিতে এমন ভাড়া বৃদ্ধি নিয়ে জনগণ তাদের মতামত প্রদান করার সুযোগ পাবে। এরমধ্যে প্রযুক্তিনির্ভর পরিবহন প্রতিষ্ঠান উবার ভাড়া বৃদ্ধি বন্ধ রাখার জন্য আদালতে একটি মামলা দায়ের করেছে। মামলার মাধ্যমে ভাড়া বৃদ্ধি স্থগিত রাখার পাঁয়তারা করছে উবার। এর প্রতিবাদে নিউইয়র্কজুড়ে উবার ও লিফট নামক প্রতিষ্ঠানের সাথে যুক্ত ক্যাবচালকরা প্রতিবাদে নেমেছেন।

নিউইয়র্কের ট্যাক্সি ও লিমোজিন কমিশনার ডেভিড ডু এক বিবৃতিতে বলেন, নিউইয়র্ক নগরে পরিশ্রমী ক্যাব চালকদের ন্যায্য অধিকার সংরক্ষণে আমরাও লড়াইয়ে অংশীদার। তিনি বলেন, জীবনযাত্রার ব্যয়বৃদ্ধির হিসাব করেই ক্যাব চালকদের মজুরি বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। কোন পক্ষই এ বৃদ্ধির বিপক্ষে অবস্থান গ্রহণ করবে না।

Facebook Comments Box

Posted ১২:০১ এএম | বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।