শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

আবারও স্বর্ণের দাম কমলো ১১৬৭ টাকা

  |   বুধবার, ০৪ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

আবারও স্বর্ণের দাম কমলো ১১৬৭ টাকা

দেশের বাজারে রেকর্ড দামের পর লাখের নিচে নেমে আসা স্বর্ণের দাম আরও কমেছে। এই দফায় ভরিপ্রতি এক হাজার ১৬৬ টাকা কমিয়ে ভালো মানের (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৯৭ হাজার ৪৪ টাকা। নতুন এই দর আগামীকাল বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে কার্যকর হবে।

চার দিন আগে সর্বশেষ দর নির্ধারণের পর আজ মঙ্গলবার (৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে আবারও স্বর্ণের দাম কমানোর বিষয়টি জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

এর আগে সবশেষ গত ৩০ সেপ্টেম্বর এক হাজার ৭৫০ টাকা কমিয়ে ভালো মানের তথা ২২ ক্যারটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ২১১ টাকা নির্ধারণ করা হয়েছিল।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৯৭ হাজার ৪৪ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৯২ হাজার ৬১২ টাকা এবং ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে ৭৯ হাজার ৪৩২ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণে ৮১৬ টাকা কমিয়ে নতুন দর ৬৬ হাজার ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমায় নতুন এই দর নির্ধারণ করা হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। বর্তমানে ২২ ক্যারেটের প্রতিভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির প্রতিভরি রূপার দর নির্ধারিত রয়েছে ১ হাজার ৫০ টাকা।

Facebook Comments Box

Posted ২:২৭ পিএম | বুধবার, ০৪ অক্টোবর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।