মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে
শিরোনাম >>

জাহাজের ধাক্কায় সেতু ভেঙে নদীতে ডুবল ৫ গাড়ি

বিশ্ব ডেস্ক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   110 বার পঠিত

জাহাজের ধাক্কায় সেতু ভেঙে নদীতে ডুবল ৫ গাড়ি

চীনের গুয়াংজু শহরের নানশা জেলায় দ্রুত বর্ধনশীল একটি বন্দরে পণ্যবাহী জাহাজের ধাক্কায় একটি সেতু ভেঙে গেছে। এতে একটি পাবলিক বাসসহ পাঁচটি যানবাহন নদীতে ডুবে যায়। বৃহস্পতিবার ভোরে এ দুর্ঘটনায় দুজন নিহত ও একজন আহত হয়েছে। নিখোঁজ রয়েছে তিনজন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি’র বরাত দিয়ে এ প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি।

ছবিতে দেখা গেছে- সেতুর একটি অংশ ভেঙে গেছে। জাহাজটি সেতুর নিচে আটকে আছে। জাহাজটিতে কোনো পণ্য ছিল বলে মনে হয়নি। এ ঘটনায় জাহাজের ক্যাপ্টেনকে আটক করা হয়েছে। স্থানীয় লোকজনদের সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

দুর্ঘটনার পর জাহাজ কোম্পানির মালিক পক্ষ বলেছে, তারা ঘটনাটির তদন্তে সহযোগিতা করছে। স্থানীয় একজন বাসিন্দাকে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়েছে- ঘটনাস্থলের আশেপাশে পানি সরবরাহ ও ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে।

২০২১ সালের অক্টোবরে, প্রাদেশিক কর্তৃপক্ষ সেতুটি মেরামত ও সেতুর চারটি পিয়ারে ‌‘সংঘর্ষ এড়ানোর’ কথা বলেছিল। তবে এ কাজ সম্পন্ন করার সময়সীমা তিনবার পিছিয়ে দেওয়া হয়েছিল। কাজটি প্রাথমিকভাবে ২০২২ সালের সেপ্টেম্বরে শেষ করার কথা ছিল। তবে এই সময়সীমা প্রথমে ২০২৩ সালের আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। পরে সময়সীমা আরও বাড়িয়ে চলতি বছরের আগস্ট করা হয়েছিল।

গুয়াংজু পার্ল নদীর ব-দ্বীপে অবস্থিত এবং এর মূল ভূখণ্ড চীনের অন্যতম ব্যস্ততম সমুদ্রবন্দর। যে জেলায় দুর্ঘটনাটি ঘটেছে সেটি দক্ষিণ চীনের দ্রুততম বর্ধনশীল বন্দর। ২০০৪ সালে চালুর পর থেকে প্রতি বছর কার্গো জাহাজের পরিমাণ এই বন্দরে বাড়ছে।

Facebook Comments Box

Posted ১১:৪০ এএম | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইমেইল শিডিউল
(45 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।