মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

সেন্ট পিটার্সবার্গে সমাহিত হলেন প্রিগোজিন

  |   বুধবার, ৩০ অগাস্ট ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

সেন্ট পিটার্সবার্গে সমাহিত হলেন প্রিগোজিন

কড়া নিরাপত্তার মধ্যে ছোট পরিসরে অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের পর নিজের শহর সেন্ট পিটার্সবার্গে বাবার কবরের পাশে সমাহিত করা হয়েছে ওয়াগনার প্রধান ইয়েভগেনি প্রিগোজিনকে। মঙ্গলবার (২৯ আগস্ট) ওয়াগনারের জনসংযোগ শাখা বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

এক বিবৃতিতে তারা বলেছে, কেউ প্রিগোজিনকে শেষ বিদায় জানাতে চাইলে যেন পোরোখোভসকোয়ি সমাধিস্থলে যান। এর বাইরে বিস্তারিত কোনো তথ্য জানায়নি তারা।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৪টার দিকে প্রিগোজিনের শেষকৃত্য সম্পন্ন হয়। এ সময় তার নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন। বাবার কবরের পাশে প্রিগোজিনকে সমাহিত করা হয়। সেখানে ওয়াগনার গ্রুপের পতাকা উড়তে দেখা গেছে।

গত ২৩ অগাস্ট রাশিয়ার সংবাদ মাধ্যমে প্রথম প্রিগোজিন নিহত হওয়ার খবর প্রকাশ করা হয়। এতে বলা হয়, ওইদিন মস্কোর কাছে একটি ছোট্ট বিমান বিধ্বস্ত হয়েছে। যেটির যাত্রীদের তালিকায় প্রিগোজিন এবং তার ডান হাত ও প্রধান সহচর দিমিত্রি উৎকিনের নাম রয়েছে।
  
বিমানে সাতজন যাত্রী এবং তিনজন ক্রু ছিলেন, যাদের সবাই মারা গেছেন। কিন্তু প্রাথমিকভাবে ঘটনাস্থলে আটটি লাশ পাওয়া যাওয়ায় প্রিগ্রোজিন ও তার সহচরের সেখানে থাকা নিয়ে ধোঁয়াশার তৈরি হয়।পরে অবশ্য রাশিয়া সেখান থেকে ১০টি মৃতদেহ উদ্ধারের কথা জানায়।ওই মৃতদেহগুলোর জেনেটিক বিশ্লেষণের মাধ্যমে ৬২ বছরের প্রিগোজিনের মৃত্যুর খবর নিশ্চিত করে রাশিয়া।
 
বিমানটি কীভাবে বিধ্বস্ত হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে দুর্ঘটনাস্থলের গ্রামবাসীরা রয়টার্সকে বলেছেন, তারা একটি বিস্ফোরণ আওয়াজ শুনেছে। তারপর বিমানটিকে মাটিতে পড়ে যেতে দেখেছেন।
Facebook Comments Box

Posted ১:২১ এএম | বুধবার, ৩০ অগাস্ট ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।