মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

সরকার পদত্যাগ করে সংলাপে ডাকলে সাড়া দেবে বিএনপি-মির্জা ফখরুল

  |   শনিবার, ০৮ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   10 বার পঠিত

সরকার পদত্যাগ করে সংলাপে ডাকলে সাড়া দেবে বিএনপি-মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতা চিরস্থায়ী করতে আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে, স্বাধীন প্রতিষ্ঠানগুলো সব ধ্বংস করে দিয়েছে। দাবি একটাই, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেই সঙ্গে তিনি বলেন, সরকার পদত্যাগের ঘোষণা দিয়ে রাজনৈতিক সংলাপের আহ্বান জানালে তাতে সাড়া দেবে বিএনপি।

শনিবার (৮ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জাতীয়তাবাদী সমমনা জোটের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, বিএনপি আগেও ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসেছিল। আমরা আমাদের প্রস্তাবনা পেশ করলেও কোনো কাজে আসেনি। কারণ, তার সাংবিধানিক কোনো ক্ষমতা নেই। যার সঙ্গেই সংলাপ হোক না কেন, মূলত সরকার প্রধানের ইশারার বাইরে কেউ কথা বলেন না।

মির্জা ফখরুল বলেন, গত ১৪ বছর ধরে একই কায়দায় শাসনব্যবস্থাকে কবজা করে রেখেছে। অত্যন্ত পরিকল্পিতভাবে তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। লুটপাটের রাজত্বে পরিণত করেছে। সরকারি প্রশাসনগুলোকে সম্পূর্ণভাবে দলীয়করণ করেছে।

তিনি বলেন, সমমনা জোটের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। কর্মসূচি কিভাবে হবে, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আমরা আলোচনা করেছি। এছাড়া এই আন্দোলন আরো কিভাবে দৃঢ় করা যায় এবং ভবিষ্যতে আন্দোলনকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে আমরা আলোচনা করেছি।

বিএনপি মহাসচিব বলেন, আজকেও খবর পেয়েছি পুলিশ বিভিন্ন জায়গায় কর্মসূচি পালন করতে বাঁধা প্রদান করেছে। তারা বলছে কর্মসূচি করতে দেবে না। অর্থাৎ আমাদের যে গণতান্ত্রিক অধিকারগুলো সে বিষয়গুলোকে সংকুচিত করে ফেলছে। এভাবে তারা জনগণকে দমন করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

বৈঠকে সমমনা জোটের এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ বিকল্পধারার চেয়ারম্যান ড. নুরুল আমীন ব্যাপারী, গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মাওলা চৌধুরী, ডিএলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিনা রহমান।

Facebook Comments Box
বিষয় :

Posted ২:৫২ পিএম | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।