মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

শেষ ওভারের রোমাঞ্চে কিউইদের হারাল অস্ট্রেলিয়া

খেলাধুলা ডেস্ক   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   21 বার পঠিত

শেষ ওভারের রোমাঞ্চে কিউইদের হারাল অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন এই সময়ে দুইশ’র অধিক রান করেও নিরাপদ নয় কোনো দল। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে সেই কথারই আবার প্রমাণ দিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে তারা শেষ ওভারের রোমাঞ্চে দারুণ এক জয় পেয়েছে। শেষ বলে ৪ এবং চূড়ান্ত ওভারটিতে তাদের প্রয়োজন ছিল ১৬ রানের। যার হিসাব হাতে-কলমে মিলিয়ে কিউইদের দেওয়া ২১৬ রানের লক্ষ্য অজিরা ৬ উইকেট হাতে রেখে পেরিয়েছে।

কেবল শেষ ওভারই নয়, আগের ওভারেই অজিদের পথটা কিছুটা সহজ করে তোলেন স্ট্রাইকে থাকা টিম ডেভিড। অধিনায়ক মিচেল মার্শকে তিনি শেষদিকে দারুণ সঙ্গ দিয়েছেন। অ্যাডাম মিলনের করা ১৯তম ওভারে দুই ছয় ও এক চারে ১৯ রান আদায় করে নেন ডেভিড। শেষ ওভারের সর্বশেষ তিন ডেলিভারিতেও একটি করে চার-ছক্কায় চূড়ান্ত হিসাবও তিনিই মিলিয়েছেন। তবে অজিদের জয়ের মূল নায়ক অধিনায়ক মার্শ। বল হাতে ১ উইকেট শিকারের পর ৪৪ বলে তিনি করেন ৭২ রান।

এর আগে আজ (বুধবার) থেকে ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথমে ব্যাট করা স্বাগতিকরা রাচিন রবীন্দ্র ও ডেভন কনওয়ের ঝোড়ো হাফসেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২১৫ রানের বড় পুঁজি গড়ে। সেই রান তাড়ায় অস্ট্রেলিয়াও শুরু থেকে স্ট্রাইক রোটেট করে খেলতে থাকে। প্রথম পাওয়ার-প্লেতে তারা এক উইকেট হারিয়ে তোলে ৫৬ রান। তার আগে ট্র্যাভিস হেড আউট হন ২৪ রানে (১৫ বল)। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও একই তালে রান করেছেন। ২০ বলে তিনি করেন ৩২ রান।

মার্শের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ঝড় শুরু করেন গ্লেন ম্যাক্সওয়েল। যদিও ১১ বলে ২৫ রান করেই অজি অলরাউন্ডার আউট হয়ে যান। এরপর জশ ইংলিশই কেবল এমন বড় স্কোরিং ম্যাচের সঙ্গে মানানসই ইনিংস খেলতে পারেননি। সমান ২০ বলে তিনি ২০ রানে ফেরেন। মার্শের সঙ্গে বাকি পথ দুর্দান্তভাবে সামলেছেন ডেভিড। বিশেষ করে শেষ দুই ওভারে তারা ৩৫ রান তুলে দলকে বড় জয় এনে দিয়েছেন। যা ১-০ ব্যবধানে লিড দিয়েছে সিরিজে অজিদের।

মার্শ ৪৪ বলে ৭২ রানের ইনিংসটি সাজিয়েছেন ২টি চার ৭টি ছক্কার মারে। শেষদিকে ঝড় তোলা ডেভিড ১০ বলে ২টি চার ও ৩ ছক্কায় ৩১ রান করেন। আর তাতেই অজিরা ৬ উইকেটের জয় তুলে নিয়েছে। কিউইদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, একটি করে শিকার করেছেন লকি ফার্গুসন ও অ্যাডাম মিলনে।

এর আগে নিউজিল্যান্ডের বড় পুঁজি আসে কনওয়ে ও রবীন্দ্রর সৌজন্যে। কনওয়ে ৪৬ বলে ৬৩ রান করেন। এর পেছনে রয়েছে ৫টি চার ও ২টি ছয়ের বাউন্ডারি। রবীন্দ্র ৩৫ বলে ২টি চার ও ৬টি ছক্কায় খেলেন ৬৮ রানের ইনিংস। এছাড়া ফিন অ্যালেন, গ্লেন ফিলিপস ও মার্ক চ্যাপম্যানরা অল্প সময় ক্রিজে থাকলেও, তারা গুরুত্বপূর্ণ ক্যামিও ইনিংস খেলেছেন।

Facebook Comments Box

Posted ৩:২৬ পিএম | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।