মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থী গুলিবিদ্ধ

  |   সোমবার, ২৭ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   12 বার পঠিত

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থী গুলিবিদ্ধ

যুক্তরাষ্ট্রে উত্তর-পূর্বাঞ্চলীয় ভারমন্ট অঙ্গরাজ্যে ইউনিভার্সিটি অব ভারমন্টের কাছে বারলিংটনে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি করা হয়েছে। এদের মধ্যে দুজন রোড আইল্যান্ডের ব্রাউন ইউনিভার্সিটির ছাত্র এবং এক জন পেনসিলভানিয়ার হ্যাভারফোর্ড কলেজের শিক্ষার্থী।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে শনিবার সন্ধ্যায় পিস্তলধারী এক ব্যক্তি এই তিন শিক্ষার্থীকে গুলি করে। আহতের মধ্যে একজনের অবস্থা গুরুতর বাকি দুই জন স্থিতিশীল অবস্থায় চিকিৎসাধীন।

গুলিবিদ্ধ তিন শিক্ষার্থীর নাম হিশাম আওয়ারতানি, তাহসিন আহমেদ ও কিন্নান আবদালহামিদ। হিশামের পেছনে ও তাহসিনের বুকে গুলি লেগেছে। তাদের আইসিওতে ভর্তি করা হয়েছে। কিন্নান প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন।

ফিলিস্তিনি তিন শিক্ষার্থীকে কেন গুলি করা হয়েছে, তার সুনির্দিষ্ট কারণ এখনও জানা যায়নি। কারণ এখন পর্যন্ত সম্ভাব্য কোনো অপরাধীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশ তদন্ত ‍শুরু করেছে। এটিকে ‘ঘৃণামূলক অপরাধ’ হিসেবে তদন্ত করার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে আমেরিকান-আরব অ্যান্টি-ডিসক্রিমিনেশন কমিটি (এডিসি) এক বিবৃতিতে জানায়, আমরা যতটা জানতে পেরেছি ওই তিন তরুণ ঘটনার সময় গলায় কাইফা বা ফিলিস্তিনি মুক্তিসংগ্রামের প্রতীকে পরিণত হওয়া শাল পরা ছিল। তারা আরবিতে কথা বলছিল। এ অবস্থায় এক ব্যক্তি তেড়ে এসে তাদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে তাদের গুলি করে।

Facebook Comments Box

Posted ১:১৫ পিএম | সোমবার, ২৭ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।