শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

যুক্তরাজ্যের স্কুলে এআই শিক্ষক

  |   বুধবার, ১৮ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   9 বার পঠিত

যুক্তরাজ্যের স্কুলে এআই শিক্ষক

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই বৈপ্লবিক পরিবর্তন আনছে মানুষের জীবনে। কিছুদিন আগে সংবাদ উপস্থাপনার ভূমিকায় এআই পুরো বিশ্বে সাড়া ফেলেছিল। এবার আরও একটি নতুন ভূমিকায় দেখা গেল এই প্রযুক্তিকে। যুক্তরাজ্যের একটি স্কুলে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছে এআই রোবট।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের পশ্চিম সাসেক্সে অবস্থিত কটেসমোর স্কুলের প্রধান শিক্ষকের ভূমিকায় নিয়োগ পেয়েছে ‘অ্যাবিগেল বেইলি’ রোবট। অ্যাবিগেল স্কুলটির আরেক প্রধান শিক্ষক টম রজারসনকে নানা কাজে সহায়তা করবে।

টম রজারসন দ্য টেলিগ্রাফকে জানান, শিক্ষার্থীদের অমনোযোগিতা দূর করাসহ নানা বিষয়ে পরামর্শ দেয়ার জন্য অ্যাবিগেলকে নিয়োগ দেয়া হয়েছে।
  
তিনি বলেন, এআই প্রধান শিক্ষক মেশিন লার্নিং এবং শিক্ষাগত ব্যবস্থাপনায় প্রচুর পরিমাণে তথ্য ভান্ডার বিশ্লেষণ করাসহ নানা বিষয় জানাবে।
 
রজারসন বলেন, ‘অবশ্যই স্কুলে আমাদের শিক্ষকের একটি টিম আছে, তবে কখনও কখনও আপনাকে সাহায্য করতে পারে এমন কাউকে বা এমন কিছু থাকা খুবই আশ্বস্তকর।’
 
তিনি আরও বলেন, এর মানে এই নয় যে আপনি মানুষের কাছ থেকে পরামর্শ নেবেন না। অবশ্যই মানুষের কাছ থেকেও পরামর্শ নেবেন। এটা খুবই শান্ত এবং আশ্বস্তকর যে, আপনাকে কাউকে কল করতে হবে না, কাউকে বিরক্ত করতে হবে না বা উত্তরের জন্য অপেক্ষা করতে হবে না।
 
কটেসমোর স্কুল যুক্তরাজ্যের চার থেকে ১৪ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য একটি বোর্ডিং প্রিপারেটরি স্কুল। এ প্রতিষ্ঠানের একজন শিক্ষার্থীকে বছরেপ্রায় ৩২ হাজার পাউন্ড পর্যন্ত ফি দিতে হয়। আগে এটি টেটলার ‘প্রিপ স্কুল অব দ্য ইয়ার’ নামে পরিচিত ছিল।
Facebook Comments Box

Posted ৯:৩৫ এএম | বুধবার, ১৮ অক্টোবর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইমেইল শিডিউল
(51 বার পঠিত)
ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।