রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

মূল্যবান বাড়ি বিক্রির শীর্ষে নিউইয়র্ক

  |   শনিবার, ০৪ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   23 বার পঠিত

মূল্যবান বাড়ি বিক্রির শীর্ষে নিউইয়র্ক

মূল্যবান বাড়ি বিক্রির সংখ্যায় বিশ্বে আবারো শীর্ষ স্থান দখল করেছে নিউইয়র্ক সিটি।বুধবার রিয়েল এস্টেট ব্রোকারেজ প্রতিষ্ঠান ডগলাস এলিম্যান এবং কন্সালটেন্ট এজেন্সি নাইট ফ্র্যাংক প্রকাশিত বার্ষিক প্রতিবেদনে খেতাবটি ধরে রাখতে সক্ষম হয় বিগ অ্যাপেল নামে পরিচিত এই শহর।

প্রতি বছর এই প্রতিবেদনে ১০ মিলিয়ন এবং ২৫ মিলিয়ন ডলারের বেশি দামে বিক্রি হওয়া বাড়ির সংখ্যা হিসেবে বিশ্বের শীর্ষ ১০টি শহরের নাম প্রকাশ করা হয়। ১০ মিলিয়ন ডলারের বেশি দামি বাড়িগুলো “সুপার প্রাইম” এবং ২৫ মিলিয়ন ডলারের বেশি দামের বাড়িগুলো “আল্ট্রা-প্রাইম” হিসেবে পরিচিত।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটো গত ১৭ বছর ধরে নিয়মিত এই অ্যানুয়াল ওয়েল্থ রিপোর্ট প্রকাশ করে যাচ্ছে  রিপোর্ট অনুযায়ী ২০২২ সালে নিউইয়র্ক সিটিতে “সুপার-প্রাইম” বাড়ি বিক্রির সংখ্যা ছিলো ২৪৪টি। এসময় শহরে আরো ৪৩টি “আল্ট্রা-প্রাইম” বাড়িও বিক্রি করা হয়। তালিকার দ্বিতীয় স্থানে থাকা লন্ডনে “আল্ট্রা-প্রাইম” বাড়ি বিক্রির সংখ্যা নিউইয়র্কের সমান হলেও, “সুপার-প্রাইম” বাড়ি বিক্রি হয়েছে ২২৩টি।

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরটি এই তালিকার তৃতীয় স্থান দখল করেছে। এছাড়া তালিকার শীর্ষ দশে স্থান পেয়েছে ফ্লোরিডা রাজ্যের পাম বিচ এবং মায়ামি শহর দুটো। এই তালিকায় শীর্ষ স্থান দখল করলেও ২০২২ সালে নিউইয়র্কে বাড়ির দাম বৃদ্ধির হার লস অ্যাঞ্জেলেস বা মায়ামির তুলনায় অনেক কম ছিলো। নিউইয়র্কের মাত্র ৩ শতাংশর বিপরীতে লস অ্যাঞ্জেলেস এবং মায়ামিতে গত বছর বাড়ির দাম বৃদ্ধির হার

Facebook Comments Box

Posted ১১:৩৪ পিএম | শনিবার, ০৪ মার্চ ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।