শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ইতালির ‘মাফিয়া সম্রাট’ মেসিনা গ্রেপ্তার

  |   মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত

ইতালির ‘মাফিয়া সম্রাট’ মেসিনা গ্রেপ্তার

পুলিশের বরাতে ইতালির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মেসিনা ক্যানসারে আক্রান্ত। পালেরমোর ওই ক্লিনিকে চিকিৎসা নিতে যেতেন তিনি। তাঁকে গ্রেপ্তার করতে যে অভিযান চালানো হয় তাতে সশস্ত্র বাহিনীর শতাধিক সদস্য অংশ নেন। গ্রেপ্তার করার পর মেসিনাকে একটি গোপন জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

কুখ্যাত কোসা নোস্ত্রা মাফিয়া দলের প্রধান মেসিনার বিরুদ্ধে অসংখ্য হত্যার অভিযোগ আছে। মেসিনা একবার বলেছিলেন, তিনি যত মানুষকে হত্যা করেছেন তাঁদের দিয়ে একটি কবরস্থান ভরিয়ে ফেলা যাবে। হত্যার দায়ে দোষী সাব্যস্ত করে ২০০২ সালে পলাতক অবস্থাতে তাঁর যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

১৯৯২ সালে মাফিয়াবিরোধী দু্ইজন সরকারি কৌঁসুলি, ১৯৯৩ সালে মিলান, রোম ও ফ্লোরেন্স শহরে প্রাণঘাতী বোমা হামলা এবং মাফিয়া থেকে রাষ্ট্রপক্ষের অন্যতম প্রধান সাক্ষী হওয়া এক ব্যক্তির ১১ বছরের ছেলেকে অপহরণ, নির্যাতন ও হত্যার দায়ে দোষী সাব্যস্ত করে ইতালির আদালতে তাঁকে এ সাজা দেয়।

পুলিশ বলেছে, সিসিলির ওই ক্লিনিকে পরিচয় গোপন রেখে ক্যানসারের চিকিৎসা নিতেন মেসিনা। গোপন সংবাদের ভিত্তিতে সশস্ত্র বাহিনীর শতাধিক সদস্য সেই ক্লিনিকে অভিযান চালায়। মেসিনা অসংখ্য হত্যাকাণ্ড, বোমা হামলা, অপহরণ, নির্যাতন, প্রতারণা ও মাদক চোরাচালানের দায়ে দোষী সাব্যস্ত অপরাধী।

Facebook Comments Box

Posted ১২:১৬ এএম | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।