শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

একাধিক পদে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি

  |   শনিবার, ২৭ মে ২০২৩   |   প্রিন্ট   |   11 বার পঠিত

একাধিক পদে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একাধিক পদে কর্মকর্তা-কর্মচারী নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ১০ ক্যাটাগরির পদে ১৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: সহকারী পরিচালক (অডিট)
    পদসংখ্যা: ১ (স্থায়ী)
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, মার্কেটিং অথবা বিবিএ বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। একাডেমিক পরীক্ষায় ন্যূনতম যেকোনো দুটি প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। জিপিএ/সিজিপিএ সিস্টেমে উত্তীর্ণ প্রার্থীকে জিপিএ ৫-এর স্কেলে ৪ এবং ৪-এর স্কেলে ৩ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয় । সিএ (সিসি) সম্পন্নকারী প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীকে কোনো পাবলিক বিশ্ববিদ্যালয় অথবা সরকারি–স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে নিরীক্ষা, অর্থ, হিসাব অথবা বাজেটসংক্রান্ত কাজে প্রথম শ্রেণির কর্মকর্তা (নবম গ্রেড বা তদূর্ধ্ব) হিসেবে কমপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
    বেতন স্কেল: ২৯,০০০-৬৩,৪১০ টাকা

    ২. পদের নাম: মেডিকেল অফিসার
    পদসংখ্যা: ১ (স্থায়ী)
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন সনদধারী। কম্পিউটার পরিচালনায় অবশ্যই পারদর্শী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

 

  • ৩. পদের নাম: সহকারী ইনস্ট্রুমেন্ট প্রকৌশলী (সিএসআইআরএল)
    পদসংখ্যা: ১ (স্থায়ী)
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে কেমিকৌশল, মেকানিক্যাল, বিএমই, ইইই, সিএসই অথবা সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। সব একাডেমিক পরীক্ষায়—এসএসসি, এইচএসসি/ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং—ন্যূনতম তিনটি প্রথম বিভাগ/শ্রেণি অথবা সিজিপিএ ৫-এর স্কেলে ৪ এবং ৪-এর স্কেলে ৩ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন এবং হেভি অ্যানালিটিক্যাল যন্ত্র পরিচালনার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
  • ৪. পদের নাম: সেকশন অফিসার (গ্রেড-২)
    পদসংখ্যা: ২ (স্থায়ী–মুন্সী মেহেরুল্লাহ হল-১টি ও বীর প্রতীক তারামন বিবি হল-১টি)
    যোগ্যতা: চার বছরের সম্মানসহ স্নাতক ডিগ্রি, তিন বছরের সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা পাস কোর্সে স্নাতকোত্তর ডিগ্রি।  শিক্ষাগত যোগ্যতা হিসেবে দুটি প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পর্যায়ে সিজিপিএ ৫-এর স্কেল ৪ এবং স্নাতক ও স্নাতকোত্তর/সমমান পর্যায়ে সিজিপিএ ৪-এর স্কেলে ৩ থাকতে হবে। তবে শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়। কম্পিউটার পরিচালনায় অবশ্যই পারদর্শী হতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

    পদসংখ্যা: ১ (স্থায়ী—উপাচার্যের দপ্তর)
    যোগ্যতা: অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, মার্কেটিং অথবা বিবিএ বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। একাডেমিক পরীক্ষায় ন্যূনতম একটি প্রথম বিভাগ/শ্রেণি অথবা সিজিপিএ ৫-এর স্কেলে ৪ এবং ৪-এর স্কেলে ৩ থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় অবশ্যই পারদর্শী হতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। স্নাতক সম্মানসহ এমকম, এমবিএস, এমবিএ ডিগ্রি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা

  • ৬. পদের নাম: ইলেকট্রিশিয়ান
    পদসংখ্যা: ২ (স্থায়ী-মুন্সী মেহেরুল্লাহ হল-১টি ও বীর প্রতীক তারামন বিবি হল-১টি)
    যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে এইচএসসি (ভোকেশনাল) বা এসএসসি বা সমমান পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে ছয় মাস মেয়াদি ট্রেড সার্টিফিকেটধারী। অধিকতর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা
  • ৭. পদের নাম: প্লাম্বার
    পদসংখ্যা: ২ (স্থায়ী-মুন্সী মেহেরুল্লাহ হল-১টি ও বীর প্রতীক তারামন বিবি হল-১টি)
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাসসহ ফিটিং বা প্লাম্বিংয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ছয় মাস মেয়াদি ট্রেড সার্টিফিকেট এবং সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা কমপক্ষে অষ্টম শ্রেণি পাসসহ সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা
  • ৮. পদের নাম: কুক
    পদসংখ্যা: ২ (স্থায়ী-মুন্সী মেহেরুল্লাহ হল-১টি ও বীর প্রতীক তারামন বিবি হল-১টি)
    যোগ্যতা: কমপক্ষে অষ্টম শ্রেণি পাস। এসএসসি পাস প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা
  • ৯. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ২ (স্থায়ী-মুন্সী মেহেরুল্লাহ হল-১টি ও বীর
    প্রতীক তারামন বিবি হল-১টি)
    যোগ্যতা: এসএসসি/সমমান পাস। সংশ্লিষ্ট কাজের বাস্তব অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
  • ১০. পদের নাম: সহকারী কুক
    পদসংখ্যা: ৪ (স্থায়ী-মুন্সী মেহেরুল্লাহ হল-২টি ও বীর
    প্রতীক তারামন বিবি হল-২টি)
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা।
    বয়স: সর্বোচ্চ ৩০ বছর
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

    আবেদন যেভাবে
    আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ দুই সেট আবেদন সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অথবা রেজিস্ট্রারের কার্যালয় থেকে আবেদন ফরম ও যোগ্যতার বিস্তারিত বিবরণ সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে), প্রশিক্ষণসংক্রান্ত ও অন্যান্য মূল/সাময়িক সনদপত্র ও নম্বরপত্রের ফটোকপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি, জাতীয় পরিচয়পত্র, নিজ নিজ এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/ওয়ার্ড কাউন্সিলর প্রদত্ত নাগরিকত্ব সনদ সংযুক্ত করতে হবে। প্রার্থীকে প্রার্থিত পদের নাম খামের ওপর স্পষ্টাক্ষরে লিখতে হবে।

    আবেদন ফি
    ‘রেজিস্ট্রার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’-এর অনুকূলে অগ্রণী ব্যাংক লিমিটেডের যেকোনো শাখা থেকে ১ নম্বর পদের জন্য ১০০০ টাকা, ২ থেকে ৪ নম্বর পদের জন্য ৯০০ টাকা এবং ৫ থেকে ১০ নম্বর পদের জন্য ৫০০ টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে অবশ্যই সংযুক্ত করতে হবে। প্রার্থীর যোগাযোগের বর্তমান ঠিকানা লিখিত ১০ টাকার ডাকটিকিট সংযুক্ত ১০ বাই ৪.৫ ইঞ্চি সাইজের দুটি ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

    আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর-৭৪০৮।

    আবেদনের শেষ সময়: ২০ জুন ২০২৩। 

Facebook Comments Box

Posted ৭:২৬ এএম | শনিবার, ২৭ মে ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।