রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয়বারের মতো স্থগিত

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৮ জুন ২০২৪   |   প্রিন্ট   |   65 বার পঠিত

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয়বারের মতো স্থগিত

নির্বাচনের আগের দিন অনিবার্য কারণ দেখিয়ে দ্বিতীয়বারের মতো বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শিরীন আক্তার এ নির্বাচন স্থগিত করেন।

এদিকে রোববার এ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও শনিবার (৮ জুন) ভোটের আগেরদিন ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ’ নিবার্চনের দাবিতে উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ করছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। দলটি ইতিময় চাকমা অলিভ নামের এক প্রার্থীর সমর্থনে এ অবরোধের ডাক দিয়েছে।

ইউপিডিএফ রাঙ্গামাটি ইউনিট প্রধান সংগঠক সচল চাকমা বলেন, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী এজেন্টদের হুমকি ও নির্বাচনে অবৈধ প্রভাব খাটানোর জন্য সন্ত্রাসী বাহিনীর উপস্থিতির জন্য বাঘাইহাটে সশস্ত্রভাবে অবস্থানের প্রতিবাদে এবং বাঘাইহাট থেকে তাদেরকে গ্রেফতারসহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে শনিবার সকাল-সন্ধ্যা অবরোধ পালন করছে দলটি।

তিনি আরও দাবি করেন, শুক্রবার দুপুর দেড়টার দিকে তিনটি বড় মাইক্রোবাসে করে ৫০ জনের মতো সন্ত্রাসী বাঘাইহাটে যায়। তারা এখন কেপিএমের পরিত্যক্ত অফিসে সশস্ত্রভাবে অবস্থান করছে। এছাড়া কয়েকদিন আগে থেকে তারা চেয়ারম্যান পদপ্রার্থী অলিভ চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমিতা চাকমার নির্বাচনী এজেন্টদের হুমকি দিয়ে আসছে।

এদিকে অবরোধের সমর্থনে সকাল থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কের বিভিন্ন অংশে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে অবরোধ করছে নেতাকর্মীরা। ফলে এ রুটে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে সাজেকে অবস্থানরত পর্যটকরা সাজেক ত্যাগ করতে না পারলেও দুপুরে সেনাবাহিনীর সহায়তায় তাদের সাজেক ত্যাগের কথা রয়েছে।

 

Facebook Comments Box

Posted ৯:১২ এএম | শনিবার, ০৮ জুন ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।