শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

মেসি জাদুতে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু

  |   শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   18 বার পঠিত

মেসি জাদুতে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু

লিওনেল মেসির কাঁধে চড়ে ৩৬ বছর পর বিশ্বকাপ শিরোপা জয়ের উদযাপন করেছে আর্জেন্টিনা। সেই মেসি জাদুতেই শুরু হলো আরেকটা বিশ্বকাপ মিশন। বিশ্বকাপ বাছাইয়ে আজ নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। জাদুকরি এক ফ্রি-কিকে একমাত্র গোলটি করেছেন লিওনেল মেসি।

স্তাদিও মাস মনুমেন্তালে বাংলাদেশ সময় আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) ভোরে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচে তাদের বলের দখল ছিল ৭১ শতাংশ, এ থেকেই আর্জেন্টিনার দাপট আন্দাজ করা যায়। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল মিলছিল না। বারপোস্টে বল লেগে প্রতিহত হয়েছে দুই বার। ম্যাচের শেষভাগে এসে আর্জেন্টিনার পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেছেন মেসি। দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল আদায় করেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

ঘরের মাঠে ১৬ মিনিটে গোলের প্রথম সুযোগটা পেয়েছিল আর্জেন্টিনা। আলেক্সিস ম্যাক আলিস্তারের কাটব্যাক ধরে মেসি শট নিলে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছে। ১২ মিনিট পর লাউতারো মার্তিনেজের দারুণ এক প্রচেষ্টা প্রতিহত করেছেন ইকুয়েডরের ডিফেন্ডার। প্রথমার্ধের শেষ মুহূর্তে লাউতারো মার্তিনেজের আর একটা প্রচেষ্টা বারপোস্টে লেগে প্রতিহত হয়েছে।

৫৫ মিনিটে জটলার মধ্যে আক্রমণে ছিলেন মেসি। ক্রিস্তিয়ান রোমেরো ও আলিস্তার শট নিয়েছিলেন। ইকুয়েডরের ডিফেন্ডাররা ব্লক করে সে যাত্রায় বেঁচে যায়। এর মিনিট তিনেক পর নিকোলাস তাগলিয়াফিকোকেও হতাশ করে বারপোস্ট। ডি-বক্সের বাইরে থেকে তার নেওয়া শট পোস্টে লেগে বেড়িয়ে যায়।

মেসির জাদুকরি সেই ফ্রি-কিক ম্যাচের ৭৯ মিনিটে। ডি-বক্সের সামান্য বাইরে থেকে মেসির নেওয়া ফ্রি-কিকের কোনো জবাব ছিল না ইকুয়েডরের গোলরক্ষকের কাছে। বাঁকানো শট কোনা দিয়ে জড়িয়ে যায় জালে। ১-০তে এগিয়ে যায় আর্জেন্টিনা।

এ নিয়ে ১৭৬ ম্যাচ খেলে জাতীয় দলের হয়ে ১০৪ গোল করলেন মেসি। ৮৯তম মিনিটে মেসিকে উঠিয়ে নেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কোলোনি। যোগ করা সময়ে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। ডি মারিয়ার বাড়ানো বলে শট নিয়েছিলেন ডি পল। ইকুয়েডর গোলরক্ষক পা বাড়িয়ে তা রুখে দিয়েছেন।

এরপর আর গোল হয়নি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। অর্থাৎ পূর্ণ তিন পয়েন্ট নিয়েই বিশ্বকাপ বাছাইয়ের যাত্রা শুরু হলো বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার।

Facebook Comments Box
বিষয় :

Posted ৪:৫৬ এএম | শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।