শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ধর্মঘটে হলিউডের অভিনয় শিল্পীরা

  |   শুক্রবার, ১৪ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   14 বার পঠিত

ধর্মঘটে হলিউডের অভিনয় শিল্পীরা

যুক্তরাষ্ট্রের অভিনেতা-অভিনেত্রীদের সংগঠন দ্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ড ও আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টস (স্যাগ-অ্যাফট্রা) অনির্দিষ্টিকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছে। ১৯৮০ সালের পর বৃহস্পতিবার (১৩ জুলাই) চার দশকের মধ্যে প্রথমবারের মতো এ ধরনের ধর্মঘটের ডাক দিল স্যাগ-অ্যাফট্রা। এটা হলিউডকে নানাভাবে ক্ষতিগ্রস্ত করবে বলে আশঙ্কা করা হচ্ছে। 

বুধবার এক বিবৃতিতে স্যাগ-অ্যাফট্রার প্রেসিডেন্ট ফ্রান ড্রেসচার জানান, স্টুডিও মালিক ও স্ট্রিমিং কোম্পানিগুলোর সঙ্গে আমরা চার সপ্তাহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। অভিনেতা-অভিনেত্রীদের সম্মানি বাড়ানো, কাজের পরিবেশ উন্নত করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। কিন্তু তারা আশানুরূপ সাড়া দেননি। তারা যা প্রস্তাব করেছে তা অত্যন্ত অসম্মানজনক।

স্যাগ-অ্যাফট্রার ধর্মঘটের সিদ্ধান্তকে অত্যন্ত হতাশাজনক বলে মন্তব্য করেছে স্টুডিও মালিক ও স্ট্রিমিং কোম্পানিগুলোর সংগঠন অ্যালায়েন্স অব মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন প্রসিডচারস।

স্যাগ-অ্যাফট্রার আগে গত মে মাসে ‍স্টুডিও মালিক ও স্টিমিং কোম্পানিগুলোর বিরুদ্ধে প্রায় অভিন্ন দাবিতে ধর্মঘটে যান হলিউডের স্ক্রিপ্ট রাইটাররা। বাইটার্স গিল্ড অব আমেরিকার এই ধর্মঘট এখনও চলছে।

সিএনএন জানায়, যুক্তরাষ্ট্রে ৬০ বছরের বেশি সময় আগে ১৯৬০ সালে স্টুডিও মালিকদের বিরুদ্ধে যৌথভাবে ধর্মঘটে গিয়েছিলেন অভিনেতা-অভিনেত্রী ও লেখকেরা। তখনকার দিনের চেয়ে বর্তমানের সংকট আরও গভীর ও জটিল।

Facebook Comments Box
বিষয় :

Posted ৫:৩৯ এএম | শুক্রবার, ১৪ জুলাই ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।