শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত নির্মাতা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   102 বার পঠিত

যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত নির্মাতা

বর্তমানে আরজি কর কাণ্ডে উত্তাল ভারত। ধর্ষণ ও হত্যার ঘটনা নিয়ে কলকাতায় আন্দোলন চলছেই। এসবের মাঝেই যৌন হেনস্থার অভিযোগে সরগরম টালিউড। একের পর এক নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ তুলছেন অভিনেত্রীরা।

এবার জনপ্রিয় পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। এতে ডিরেক্টর্স গিল্ড থেকে বরখাস্ত করা হয়েছে এই নির্মাতাকে। ইতোমধ্যেই তাকে নোটিশও পাঠিয়েছে সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার হতে জানা যায়, পরিচালক সংগঠনের পাঠানো ওই চিঠিতে লেখা রয়েছে, আপনার বিরুদ্ধে কিছু অভিযোগের কারণে, এবং আমাদের কাছে প্রাথমিক প্রমাণ রয়েছে, যা গভীর উদ্বেগের বিষয় এবং সমগ্র সংস্থার জন্য ক্ষতিকর। তাই ডিরেক্টর্স গিল্ড আপনাকে অনির্দিষ্টকালের জন্য সদস্যপদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

একইসঙ্গে উল্লেখ করা হয়েছে যতদিন পর্যন্ত না এই অভিযোগগুলো প্রমাণ হবে, ততদিনের জন্য সদস্য পদ বাতিল থাকবে আপনার।

বিষয়টি নিয়ে অরিন্দম শীল বলেন, আমাকে বলা হয়েছে শট বোঝাতে গিয়ে আমি মিসহ্যান্ডেল করেছি। ফ্লোরে সবাই ছিল। সাহেব চট্টোপাধ্যায়ও ছিল। স্টিল ফটোগ্রাফার থেকে শুরু করে আরও অনেকে। মহিলা কমিশনের কাছে সবটা জানিয়েছি। গিল্ড আমার কাছে কিচ্ছু জানতে চায়নি।

এদিকে নির্মাতা সুদেষ্ণা রায়ের বলেন, তিনি নিশ্চয়ই ক্ষমা চেয়েছেন। কিন্তু, যার সঙ্গে ঘটেছে সে কী ক্ষমা করেছেন? নো মিনস নো। সে যখন না বলেছে তখন তো সেটা শোনা উচিত ছিল। মহিলা কমিশন থেকে আমরা বেশকিছু তথ্যও পেয়েছি।

তিনি আরও বলেন, মেয়েটি যদি ক্ষমা করে দেয়, তাহলে নিশ্চয়ই ভেবে দেখবো। একটা মেয়ে যখন কোনো অভিযোগ আনে তখন তার ভেতরে কী চলতে থাকে ভাবতে হবে। মেয়েটির থেকে কী অনুমতি নিয়েছিলেন? পরিচালক বলে যা ইচ্ছে সেটাই করতে পারি না। আমিও অনেক বছর পরিচালনা করছি।

Facebook Comments Box

Posted ৬:২১ এএম | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।