শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

মুষলধারে বৃষ্টিতে তলিয়ে গেছে নিউইয়র্ক, জরুরি অবস্থা জারি

  |   শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

মুষলধারে বৃষ্টিতে তলিয়ে গেছে নিউইয়র্ক, জরুরি অবস্থা জারি

ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় তলিয়ে গেছে নিউইয়র্ক শহর। যুক্তরাষ্ট্রের শহরটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শহরের পাতাল রেল ব্যবস্থা, রাস্তা এবং মহাসড়ক প্লাবিত হয়েছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) লগার্ডিয়া বিমানবন্দরের অন্তত একটি টার্মিনাল বন্ধ হয়ে গেছে।

নিউইয়র্ক রাজ্যের গভর্নর ক্যাথি হচুল জানিয়েছেন, রাতভর কিছু এলাকায় পাঁচ ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে। আরও সাত ইঞ্চি পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। তিনি বলেন, এটি বিপজ্জনক, জীবনের জন্য ঝুঁকি সৃষ্টিকারী অবস্থা।

নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা করে তিনি বলেন, আমরা সমস্ত অঞ্চলজুড়ে যে চরম বৃষ্টিপাত দেখছি তার কারণে নিউইয়র্ক সিটি, লং আইল্যান্ড এবং হাডসন উপত্যকায় জরুরি অবস্থা ঘোষণা করছি। অনুগ্রহ করে নিরাপদে থাকার জন্য পদক্ষেপ নিন। মনে রাখবেন, প্লাবিত রাস্তায় ভ্রমণ করার চেষ্টা করবেন না।

নিউইয়র্ক শহরের মেয়র এরিক অ্যাডামস এক সংবাদ সম্মেলনে জনগণকে সতর্ক করে বলেন, সর্বোচ্চ সতর্কতার সময় এখন, কারণ শহরজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আমাদের কিছু সাবওয়ে প্লাবিত হয়েছে এবং শহরের চারপাশে চলাফেরা করা অত্যন্ত কঠিন।

ছবি এবং ভিডিও ফুটেজে দেখা গেছে, বাসিন্দারা হাঁটু পর্যন্ত পানির মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছেন। রাস্তা এবং পাতাল রেল ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ায় বাসিন্দারা স্বল্প দূরত্ব হেঁটে পার হচ্ছেন।

মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটি (এমটিএ) নাগরিকদের জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে।

সিএনএন-এর খবরে বলা হয়, মাত্র তিন ঘণ্টায় ব্রুকলিনের কিছু অংশে এক মাসের সমান বৃষ্টিপাত হয়েছে। ওই অঞ্চলে তিন ঘণ্টায় চার ইঞ্চির বেশি বৃষ্টি হয়েছে। অর্থাৎ, প্রতি ঘণ্টায় ১ থেকে ২ ইঞ্চি পর্যন্ত বৃষ্টি হয়েছে নিউইয়র্কে।

Facebook Comments Box

Posted ২:২৮ পিএম | শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।