মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবে ইসরায়েলিরা

  |   বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   7 বার পঠিত

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবে ইসরায়েলিরা

ইসরায়েলিরা ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন। প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন বুধবার এই তথ্য নিশ্চিত করেছে বলে জানিয়েছে আল-জাজিরা।

ফিলিস্তিনি ও আরব-আমেরিকান ভ্রমণকারীদের সঙ্গে ইসরায়েলের আচরণে নিন্দা ও উদ্বেগের মধ্যেই এমন পদক্ষেপ নেওয়া হলো।

এক বিবৃতিতে বুধবার ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি বলেছে, ভিসা ওয়েভার প্রোগ্রামের (ভিডব্লিউপি) জন্য ইসরায়েলকে মনোনীত করা হয়েছে। ইসরায়েলি নাগরিকরা ৩০ নভেম্বরের মধ্যেই ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন।

হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বলেন, ভিসা ওয়েভার প্রোগ্রামে ইসরায়েলের নামকরণ আমাদের যৌথ নিরাপত্তা স্বার্থ এবং আমাদের দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার একটি গুরুত্বপূর্ণ স্বীকৃতি।

তিনি বলেন, ভিসা ছাড়া ভ্রমণের এই স্বীকৃতি যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের একসঙ্গে এক দশকেরও বেশি সময় ধরে কাজ-সমন্বয়ের বিষয়টিকে প্রতিনিধিত্ব করে। এর মাধ্যমে আমাদের দুই দেশের সন্ত্রাস দমন, আইন প্রয়োগ এবং অন্যান্য অভিন্ন অগ্রাধিকারের ক্ষেত্রে সহযোগিতা বাড়িয়ে দেবে।

যুক্তরাষ্ট্রে ইসরায়েলের রাষ্ট্রদূত মাইকেল হারজোগ বাইডেন বুধবার প্রশাসনের সিদ্ধান্তের প্রশংসা করেছেন। এটি তিনি দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ মাইলফলক হিসেবে আখ্যা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, আমাদের মানুষে-মানুষে বন্ধন আমাদের বিশেষ সম্পর্কের মেরুদণ্ড, এটি শুধুমাত্র শক্তিশালীই হবে।

গেল সপ্তাহে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে শীর্ষ পর্যায়ের বৈঠক করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সেখানে দুই নেতা অব্যাহত সহযোগিতার অঙ্গীকার করেন। সেই বৈঠকের পরই এমন পদক্ষেপের কথা জানাল যুক্তরাষ্ট্র।

Facebook Comments Box
বিষয় :

Posted ৪:০১ এএম | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।