শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

দ্বিপাক্ষিক সিরিজের আয় বন্টনে সংস্কারের প্রস্তাব

খেলাধুলা ডেস্ক   |   শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   15 বার পঠিত

দ্বিপাক্ষিক সিরিজের আয় বন্টনে সংস্কারের প্রস্তাব

মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) দ্বিপাক্ষিক সিরিজের আয় বন্টন ব্যবস্থা সংস্কারের সুপারিশ করেছে। লম্বা সময় ধরে নিরীক্ষা করার পর দ্বিপাক্ষিক সিরিজের আয় বন্টন ব্যবস্থায় সুশাসন আসা উচিত বলে মনে করছে এমসিসি। ওই মর্মে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিকে (ডব্লিউসিসি) আয় বন্টনে সংস্কার করার সম্ভাব্যতা যাচাইয়ের আহ্বান করেছে এমসিসি।

বিষয়টি নিয়ে ডব্লিউসিসি দক্ষিণ আফ্রিকার কেপটাউনে এক সভায় বসেছিল। দক্ষিণ আফ্রিকা টি-২০ টুর্নামেন্ট চলাকালীন ওই সভায় বসেন তারা। ওই সভার যে বিষয়টির ওপর গুরুত্বারোপ করা হয়েছে তা হলো- দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেওয়া সফরকারী দল তাদের ভ্রমণের খরচ বহন করে। বিনিয়মে তেমন কিছুই পায় না।

দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের পুরো লভ্যাংশ রেখে দেয় স্বাগতিক দল। ডব্লিউসিসি এই ব্যবস্থার সংস্কার চায়। যাতে করে দলগুলো দ্বিপাক্ষিক সিরিজে আগ্রহ পায়। ডব্লিইসিসি বলেছে, আমাদের কাছে যথেষ্ট প্রমাণ আছে যে, দ্বিপাক্ষিক সিরিজের লভ্যাংশের চলমান ব্যবস্থা অনেক অসমতা তৈরি করছে। দ্বিপাক্ষিক সিরিজের ইতিবাচক ভবিষ্যতের কথা চিন্তা করে এটির সংস্কার হওয়া দরকার।

দ্বিপাক্ষিক সিরিজ থেকে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে অবশ্য এই আয় ভাগ-বাটোয়ারার প্রস্তাব ভালো লাগেনি। এখন এটি সংস্কার হবে কিনা তা অনেকটাই নির্ভর করছে ভারতের ওপর। আইসিসির পরবর্তী সভায় আয় বন্টন ব্যবস্থায় সংস্কার আনার এই প্রস্তাবে তারা কেমন প্রতিক্রিয়া জানাই সেটাই এখন দেখার বিষয়।

Facebook Comments Box

Posted ১২:৫২ পিএম | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।