শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

কূটনীতিকরা চাইলে টাকার বিনিময়ে সড়কে নিরাপত্তা পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

  |   বুধবার, ১৭ মে ২০২৩   |   প্রিন্ট   |   14 বার পঠিত

কূটনীতিকরা চাইলে টাকার বিনিময়ে সড়কে নিরাপত্তা পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশি কূটনীতিকরা চাইলে টাকার বিনিময়ে চৌকস আনসার রেজিমেন্ট গার্ডের মাধ্যমে সড়কে চলাচলে নিরাপত্তা নিতে পারেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৭ মে) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদার এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নে গঠিত কমিটির ১১১ দফা সুপারিশমালা বাস্তবায়নের জন্য গঠিত টাস্কফোর্সের সভা শেষে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমানে বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। আগের মতো খারাপ পরিস্থিতি এখন আর নেই। তাই সড়কে বের হলে যে নিরাপত্তা বা প্রটেকশন দেওয়া হত সেটা উঠিয়ে নেওয়া হয়েছে। তারপরও যদি কোনও রাষ্ট্রদূত মনে করেন, তাদের আরও নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন, তাহলে তারা আনসার গার্ড রেজিমেন্টের মাধ্যমে প্রটেকশন নিতে পারেন। তবে সেটা অন পেমেন্টে হতে হবে। এই পেমেন্ট সংশ্লিষ্ট দূতাবাসকেই দিতে হবে। তারা চাইলে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা করে দেবো।

কোনো দূতাবাস এভাবে নিরাপত্তা নিতে আবেদন করেছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমরা তো মাত্র জানালাম, যার যার প্রয়োজন হবে জানাবে। সব দূতাবাসে নিরাপত্তার জন্য পুলিশের নিরাপত্তা রয়েছে। যে চার রাষ্ট্রদূতের কথা বললাম, তাদের গানম্যানও রয়েছে। সব ধরনের প্রোটেকশন রয়েছে। শুধু আমরা সড়কে যে নিরাপত্তা দিতাম, এটা শুধু প্রত্যাহার করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত দিয়ে দেওয়া হয়েছে।’

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে যখন জঙ্গি উত্থান হয়েছিল, সন্ত্রাসের একটা রাজত্ব হয়েছিল, তখন চারটি দূতাবাসকে আমরা রুট প্রটেকশন দিয়েছি। এটা আমরা নিজ থেকেই দিয়েছি। আমাদেরকে কারও অনুরোধ করতে হয়নি।

তিনি আরও বলেন, প্রত্যেক দূতাবাসেই পুলিশের প্রটেকশন রয়েছে তাদের নিরাপত্তার জন্য। রাষ্ট্রদূতদের গানম্যানও রয়েছে। সব ধরনের প্রটেকশন রয়েছে। শুধু সড়কে যে বাড়তি প্রটেকশন দেওয়া হতো সেটা তুলে নেওয়া হয়েছে।

Facebook Comments Box

Posted ১:৫৫ পিএম | বুধবার, ১৭ মে ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।