শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

কানাডায় চলছ ঈদ মেলা

  |   শনিবার, ২৪ জুন ২০২৩   |   প্রিন্ট   |   14 বার পঠিত

কানাডায় চলছ ঈদ মেলা

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্য কানাডার ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে প্রবাসীদের কেনাকাটা সহজলভ্য করার লক্ষ্যে বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অফ ক্যালগেরি’র উদ্যোগে তিন দিন ব্যাপী ঈদ মেলা চলছে। মেলার প্রথমদিনে মেলায় ছিল বাহারি রঙের শাড়ি, বিভিন্ন ধরনের পোশাকের স্টল, জুয়েলারিসহ আকর্ষণীয় বিভিন্ন পণ্যের স্টল।

মেলায় বিভিন্ন ব্যবসায়ীদের ছিল নতুন নতুন কালেকশন। এরমধ্যে নারীদের শাড়ি কাপড় ও সেলোয়ার কামিজের পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া ছিল। ছোট বাচ্চাদের জন্যও ছিল নানা ধরনের দেশীয় পোশাক।

মেলায় কমিউনিটির অনেকেই কুশল বিনিময় করছেন একে অপরের সঙ্গে।অনেক স্টলেই ক্রেতাদের জন্য উপহারের পাশাপাশি ডিসকাউন্টেরও বিশেষ ব্যবস্থা ছিল। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অফ ক্যালগেরি’র সভাপতি কয়েস চৌধুরী, সাধারণ সম্পাদক শুভ্র দাস শুভ্র, সহ-সভাপতি সাইফুল আলম মিশন, ইকবাল রহমান ও কাজী জুনায়েদ সহ অন্যরা।

আয়োজকরা জানান, ঈদমেলার মূল লক্ষ্য হচ্ছে প্রবাসীরা যেন মেলা থেকে সবাই তাদের নিজ পছন্দের পোশাকসহ সাজসজ্জার সবকিছুই কিনতে পারে। বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাকও মেলায় স্থান পেয়েছে।

মেলা চলবে আগামী ২৫শে জুন পর্যন্ত। ঈদ মেলার সার্বিক সহযোগিতায় ছিল রাহাত মাহমুদ, মেহেদী হাসান রনি ও সঞ্জীব কর্মকার। এছাড়াও সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

অন্যদিকে পবিত্র ঈদুল আযহায় কানাডায় নির্দিষ্ট স্থানে কোরবানি দেয়া বাধ্যতামূলক। যদিও কোন কোরবানির পশুর হাটের ব্যবস্থা এখানে নেই।

Facebook Comments Box
বিষয় :

Posted ২:২৬ পিএম | শনিবার, ২৪ জুন ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।