শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

আত্মসমর্পন করবেন ট্রাম্প, হতে পারেন গ্রেপ্তার

  |   মঙ্গলবার, ২২ অগাস্ট ২০২৩   |   প্রিন্ট   |   9 বার পঠিত

আত্মসমর্পন করবেন ট্রাম্প, হতে পারেন গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে ২০২০ সালে অনুষ্ঠিত নির্বাচনে ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করবেন ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসি।

শুক্রবার (২৫ আগস্ট) এর মধ্যে ট্রাম্পকে আত্মসমর্পণের জন্য বেঁধে দেওয়া হয়েছিল। আর সেই নির্দেশনা মেনেই আত্মসমর্পণের ঘোষণা দিয়েছেন। আগামী বৃহস্পতিবার (২৪ আগস্ট) তিনি আত্মসমর্পণ করবেন।

স্থানীয় সময় সোমবার নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘আমি আগামী বৃহস্পতিবার আটলান্টায় যাচ্ছি গ্রেপ্তার হতে।’

২০২৪ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ট্রাম্প ইতোমধ্যেই সেই নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন। এছাড়া প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে মনোনয়নের দৌড়ে এগিয়ে রয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে তার বিরুদ্ধে আনিত এ  অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও দাবি করেছেন ট্রাম্প।

ঘটনার সূত্রপাত ২০২১ সালের ২ জানুয়ারি। ওইদিন ট্রাম্প জর্জিয়ার প্রধান নির্বাচনী কর্মকর্তা ব্র্যাড র‌্যাফেনসপারগারকে ফোন করে নির্বাচনী ফলাফল প্রতিবর্তনের কথা বলেন। কিন্তু তার এ অনুরোধ প্রত্যাখ্যান করেন ব্র্যাড। এ ঘটনার চারদিন পর ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থকরা মার্কিন গণতন্ত্রের প্রতীক ক্যাপিটল হিলে আক্রমণ করেন। ওইদিন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে সিনেটের স্বীকৃতি দেওয়ার কথা ছিল।

এদিকে জর্জিয়ায় ওই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অ্যাখা দিয়েছেন ট্রাম্প।

Facebook Comments Box
বিষয় :

Posted ৪:৪০ এএম | মঙ্গলবার, ২২ অগাস্ট ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।