শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

যত্রতত্র কোরবানির বর্জ্য ফেলবেন না: মেয়র আতিক

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৭ জুন ২০২৪   |   প্রিন্ট   |   82 বার পঠিত

যত্রতত্র কোরবানির বর্জ্য ফেলবেন না: মেয়র আতিক

প্রথমবারের মতো মিরপুর গোলারটেক মাঠে ডিএনসিসির ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৭টায় এ মাঠে ডিএনসিসির প্রধান জামাত শুরু হয়। জামাতে অংশ নেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

ঈদের জামাত শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে মেয়র মো. আতিকুল ইসলাম পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও নগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানান।

যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলার অনুরোধ জানিয়ে উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘যত্রতত্র কোরবানির বর্জ্য ফেলবেন না। দ্রুত বর্জ্য অপসারণ করতে জনগণের সহযোগিতা দরকার। আমরা নগরবাসীকে কাউন্সিলরদের মাধ্যমে পলিব্যাগ, ব্লিচিং পাউডার, স্যাভলন সরবরাহ করেছি। বর্জ্য অপসারণে ১০ হাজারের বেশি পরিচ্ছন্নতাকর্মী নিয়োজিত আছেন। ডিএনসিসির কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও আমি নিজে মাঠে আছি। কোরবানির বর্জ্য পলিব্যাগে ভরে নির্দিষ্ট জায়গায় রেখে দেবেন। আমাদের কর্মীরা সংগ্রহ করবে।

তিনি বলেন, ‘নির্ধারিত ছয় ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের সব প্রস্তুতি রয়েছে। নগরবাসীর প্রতি অনুরোধ আমাদের পরিচ্ছন্নতাকর্মীদের সহযোগিতা করুন। হটলাইন নম্বর ১৬১০৬ এ ফোন করে বর্জ্যের বিষয়ে তথ্য জানাবেন। কন্ট্রোল রুম থেকে ব্যবস্থা নেবে।

মেয়র বলেন, ‘প্রথমবারের মতো ডিএনসিসির উদ্যোগে প্রধান জামাতের আয়োজন করা হয়েছে। মুসল্লিরা নির্বিঘ্নে স্বাচ্ছন্দ্যে নামাজ আদায় করেছেন। গোলারটেক মাঠটি একটি ঐতিহ্যবাহী মাঠ। এই মাঠটি সঠিকভাবে ব্যবহার করা হতো না। জানতে পেরেছি এখানে মাদকাসক্তরা মাদকসেবন করে। এটি হতে দেওয়া হবে না। এই মাঠটি উন্নয়ন করে এখানে খেলাধুলার ব্যবস্থা করা হবে। লাইট লাগিয়ে দেবো যেন রাতেও যুবকরা এখানে খেলাধুলা করতে পারে। মাঠটিতে ঈদের জামাত আয়োজন হলে, এর পবিত্রতা রক্ষায় তখন এলাকাবাসী মাঠটি রক্ষা করবে।’

প্রতি বছর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঈদের প্রধান জামাত এই গোলারটেক মাঠে অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। ঈদের জামাতে ইমামতি করেন মিরপুর বায়তুল জান্নাত জামে মসজিদের খতিব মুফতি এমদাদুল্লাহ।

ডিএনসিসির প্রধান জামাতে অংশ নেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. মাইনুল হোসেন খান নিখিল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, ডিএনসিসির কাউন্সিলর এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা।

 

Facebook Comments Box

Posted ৬:২৩ এএম | সোমবার, ১৭ জুন ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।