মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

‘বাকি আর ৪০০ দিন, ভোটারদের কাছে পৌঁছতে হবে’, লোকসভার দামামা বাজিয়ে দিলেন মোদি

  |   বুধবার, ১৮ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   8 বার পঠিত

‘বাকি আর ৪০০ দিন, ভোটারদের কাছে পৌঁছতে হবে’, লোকসভার দামামা বাজিয়ে দিলেন মোদি

সবে মাত্র শুরু হয়েছে ২০২৩ সাল। এখনই লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) দামামা কার্যত বাজিয়েই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মঙ্গলবারই দলীয় নেতাদের কাছে পৌঁছে গেল তাঁর আরজি, লোকসভা নির্বাচনের আগে যেটুকু সময় হাতে আছে সেই সময়ে আরও বেশি করে ভোটারদের কাছে পৌঁছতে হবে।

বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে মোদির পরিকল্পনার কথা তুলে ধরলেন দেবেন্দ্র ফড়ণবিশ। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী মনে করিয়ে দিলেন, ”আমাদের হাতে আর ৪০০ দিন রয়েছে। এই সময়টায় মানুষকে পরিষেবা দেওয়ার সবরকম প্রচেষ্টা আমাদের করতে হবে। তৈরি করতে হবে ইতিহাস। প্রধানমন্ত্রী মোদি মনে করিয়ে দিয়েছেন, আমরা যেন ১৮-২৫ বয়সিদের দিকে বিশেষ নজর দিই।”

কেন ওই বয়সিদের দিকে বিশেষ নজর? সেই ব্যাখ্যার কথাও শুনিয়েছেন দেবেন্দ্র। তাঁর কথায়, ”উনি মনে করিয়ে দিয়েছেন, এরা (১৮-২৫ বয়সিরা) বিগত সরকারের ইতিহাস ও অপশাসন সম্পর্কে কিছুই জানে না। সেখান থেকে কীভাবে আমরা সুশাসনের দিকে এগিয়ে গিয়েছি, তাও ওদের অজানা। আমাদের দায়িত্ব এগুলো ওদের জানানো এবং গণতান্ত্রিকতার পাঠ সম্পর্কে সচেতন করা।”

এরই পাশাপাশি এদিন মোদির বার্তা, গ্রামে গ্রামে সাংগঠনিক দিকটিকে আরও মজবুত করতে হবে। বিশেষত, সীমান্ত লাগোয়া অঞ্চলগুলিতে। দলের ৩৫০ মন্ত্রী, নেতা ও কর্মীদের মনে করিয়ে দেওয়া হয়েছে, ”বিজেপি এখন আর কোনও রাজনৈতিক আন্দোলন করছে না। আর্থ-সামাজিক পরিস্থিতিতে বদলে দিতে সামাজিক আন্দোলন করছে।” সেই সঙ্গে প্রধানমন্ত্রী মনে করে দিয়েছেন, ”দেশের সর্বোত্তম কাল আসতে চলেছে। এই সময়ে আমরা যেন নিজেদের এই কাজে নিয়োজিত করতে পারি।” জানা গিয়েছে, এদিনের বৈঠকে বাংলা, তেলেঙ্গানা-সহ মোট চার রাজ্যে দলীয় সংগঠনকে আরও শক্তিশালী করে তুলতে হবে, এই বার্তাও দিয়েছেন মোদি।

Facebook Comments Box

Posted ৭:০১ এএম | বুধবার, ১৮ জানুয়ারি ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।