শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায় নিহত ১০

  |   সোমবার, ১২ জুন ২০২৩   |   প্রিন্ট   |   13 বার পঠিত

অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায় নিহত ১০

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়ালস এর ওয়াইন এলাকায় একটি বিয়ের বাস দুর্ঘটনার শিকার হয়েছে। এতে অন্তত ১০ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৫৮ বছর বয়সী বাস চালককে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১১ জুন) রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে ফেরাত পথে বাসটি গ্রেটা হান্টার ভ্যালিতে পৌঁছলে তা উল্টে যায়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

কীভাবে বাসটি দুর্ঘটনার কবরে পড়েছে তা খতিয়ে দেখতে ইতোমধ্যে তদন্তে নেমেছে পুলিশ। নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চাপম্যান বলেন, বিয়ের যাত্রী বহর করা বাসটি স্থানীয় সময় রাত সাড়ে ১১ টার সময় উল্টে যায়। বাস দুর্ঘটনায় আহত ২৫ জনকে উদ্ধার করে হাসপাতাল পাঠানো হয়েছে। দুইজনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টরের করে হাসপাতালে নেয়া হয়।

পুলিশ জানিয়েছে, বাসটিতে মোট ৩৯ যাত্রী ছিল। এর মধ্যে ১০ জন নিহত এবং ২৫ জন আহত। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্ঘটনায় বাসটির ১০ যাত্রী প্রাণ হারালেও প্রাণে বেঁচে গেছেন বাসটির চালক। পরে তাকেও উদ্ধার করে পরীক্ষা-নিরীক্ষার জন্য বিশেষ করে তার ডোপ টেস্ট করার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, এরই মধ্যে তদন্তের স্বার্থে দুর্ঘটনাস্থল ঘিরে ফেলা হয়েছে এবং এ বিষয়ে বিস্তারিত জানার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৪:৪৯ এএম | সোমবার, ১২ জুন ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।