শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

আইফেল টাওয়ারের কাছে পর্যটকদের ওপর ছুরি হামলা, নিহত ১

  |   রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   19 বার পঠিত

আইফেল টাওয়ারের কাছে পর্যটকদের  ওপর ছুরি হামলা, নিহত ১

ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারের কাছে পর্যটকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত একজন নিহত ও আরও দুইজন গুরুতর আহত হয়েছেন।

স্কাই নিউজের প্রতিবেদন মতে, স্থানীয় সময় শনিবার (২ ডিসেম্বর) রাতে আইফের টাওয়ার থেকে ১৫ মিনিটের দূরত্বে কাই দ্য গ্রেনেলা নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। এক ব্যক্তি ছুরি ও হাতুড়ি নিয়ে পর্যটকদের ওপর হামলা করেন।

প্যারিসের কেন্দ্রবিন্দুতে এই ছুরি হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ এবং নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালায়।
 
হামলায় যিনি নিহত হয়েছেন তিনি জার্মানির নাগরিক। এ ঘটনায় এক প্রতিক্রিয়ায় ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, হামলার ঘটনা ঘটে সন্ধ্যা ৭টার দিকে। এক ব্যক্তি একাধিক ছুরি নিয়ে হামলা চালিয়ে এক জার্মান পর্যটককে হত্যা করেছেন।
 
জেরাল্ড ডারমানিন দাবি করেছেন, হামলাকারী ব্যক্তি ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে হামলা চালান। এরপরই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীকে তাড়া করে এবং টেজার ব্যবহার করে গ্রেফতার করে।
 
হামলাকারী ২৫ বছর বয়সি এক ফরাসি নাগরিক বলে জানা গেছে। বলা হচ্ছে, ওই ব্যক্তি এর আগে ২০১৬ সালে অপর একটি হামলায় পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন। পরে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।
 
ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, হামলাকারী পুলিশকে বলেছেন, তিনি ফিলিস্তিনে ইসরাইলি হত্যাযজ্ঞে ক্ষুব্ধ ছিলেন। ফিলিস্তিনে বহু মুসলিম মারা যাচ্ছে। নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এলিসাবেথ বর্ন। এক্স পোস্টে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদকে একদম ছাড় দেয়া হবে না, একদমই না।’ 
Facebook Comments Box
বিষয় :

Posted ৩:২৯ এএম | রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।