শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের আটে আট

  |   সোমবার, ০৬ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   28 বার পঠিত

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের আটে আট

এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। দুই দলের এই লড়াই নিয়েও তাই বাড়তি উন্মাদনা ছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তবে, কলকাতা ইডেন গার্ডেনসে অনুষ্ঠিত ম্যাচে ভারতের কাছে একপ্রকার অসহায় আত্মসমর্পণ করেছে দক্ষিণ আফ্রিকা। বিরাট কোহলির শতক ও জাদেজার পাঁচ উইকেটে প্রোটিয়াদের বিপক্ষে ২৪৩ রানের জয় পেয়েছে রোহিত শর্মার দল।

ভারতের দেয়া ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজার ঘূর্ণিজালে আটকা পড়ে দক্ষিণ আফ্রিকা। উইকেটে কেবল আসা-যাওয়ার মিছিল চলতে থাকে ব্যাটারদের। প্রোটিয়াদের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ১৪ রান করেন মার্কো ইয়ানসেন। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন শুধু টেম্বা বাভুমা, রাসি ফন ডার ডুসেন ও ডেভিড মিলার।

বল হাতে এদিন দুর্দান্ত ছিল জাদেজা। ৯ ওভার বল করে ৩৩ রানে পাঁচ উইকেট লাভ করেন তিনি। এছাড়া দুইটি করে উইকেট পান মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব। জন্মদিনে দুর্দান্ত ইনিংস খেলা কোহলি হয়েছেন ম্যাচসেরা।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। ঝোড়ো ব্যাটিংয়ে প্রথম ৫ ওভারে ভারতকে ৬১ রান এনে দেন অধিনায়ক রোহিত শর্মা। ২২ বলে ৪০ রান তুলেন তিনি। ষষ্ঠ ওভারে প্রথমবারের মত আক্রমণে এসে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন পেসার কাগিসো রাবাদা।

একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরির দিকে এগিয়ে যান কোহলি। রাবাদার করা ৪৯তম ওভারের তৃতীয় ডেলিভারিটি কভারে ঠেলে দিয়ে ১ রান নিয়ে ২৮৯তম ওয়ানডের ২৭৭ ইনিংসে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরির স্বাদ নেন কোহলি। এই সেঞ্চুরিতে ওয়ানডে ক্রিকেটে শচীনের সর্বোচ্চ ৪৯টি শতক স্পর্শ করেন তিনি। বিশ্বের সপ্তম ব্যাটার হিসেবে জন্মদিনে সেঞ্চুরি করলেন ৩৫ বছর বয়সী কোহলি। তারকা এই ব্যাটারের  সেঞ্চুরির সাথে শেষদিকে জাদেজার ক্যামিও ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৫ উইকেটে ৩২৬ রানের বড় সংগ্রহ পেয়েছিল ভারত।

Facebook Comments Box

Posted ৫:২১ এএম | সোমবার, ০৬ নভেম্বর ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।