রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচন নয়: ফরিদপুরের জনসভায় মির্জা ফখরুল

  |   শনিবার, ১২ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   28 বার পঠিত

তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচন নয় বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “নির্বাচনের নামে আওয়ামী লীগকে আর কোনো খেলা খেলতে দেওয়া হবে না।”

বিএনপি মহাসচিব বলেন, “আপনারা গত দুইবার নির্বাচনের নামে জনগণকে ধোঁকা দিয়েছেন। মিথ্যা কথা বলে ক্ষমতায় গেছেন। এবার আমরা জনগণকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়িয়েছি। দেশে তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচন হবে না।”

শনিবার (১২ নভেম্বর) ফরিদপুর জেলা শহর থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে কমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসভায় মির্জা ফখরুল এ কথা বলেন। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে, বিএনপির ফরিদপুর জেলা শাখা এ জনসভার আয়োজন করে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ফরিদপুরের এই জনসভায়; ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ, এই পাঁচটি জেলা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেন। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া ৩৮ ঘণ্টার বাস ধর্মঘট উপেক্ষা করেই তারা জনসভায় যোগ দেন তারা।

ফরিদপুরের সঙ্গে সারাদেশের বাস যোগাযোগ বন্ধ থাকলেও, বিভিন্ন এলাকা থেকে ট্রেন, লঞ্চ, নৌকা, ট্রাক, হিউম্যান হলার, অটোরিকশা, তিন চাকার ছোট যানবাহন, মোটরবাইক এবং মাইক্রো বাসে করে বিএনপি নেতাকর্মীরা জনসভায় আসেন।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন যে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ইন্টারনেট পরিষেবা ব্যাহত হয়েছে।

এদিকে, সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে সমাবেশস্থলের আশপাশে এবং শহরের বিভিন্ন পয়েন্টে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

বিএনপি দীর্ঘদিন ধরে দাবি করে আসছে যে আগামী সাধারণ নির্বাচন কোনও রাজনৈতিক সরকারের অধীনে নয়, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে। সংবিধানে সে সুযোগ নেই বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ তা প্রত্যাখ্যান করছে।

আগামী ১০ ডিসেম্বর ঢাকা মহানগরীতে গণসমাবেশের মধ্য দিয়ে বিভাগীয় সমাবেশ কর্মসূচি শেষ করবে বিএনপি।

Facebook Comments Box

Posted ৫:৫১ পিএম | শনিবার, ১২ নভেম্বর ২০২২

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।