বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

নির্বাচন কি ধরনের সরকার থাকবে? এটাই প্রধান সংকট: মির্জা ফখরুল

  |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   5 বার পঠিত

নির্বাচন কি ধরনের সরকার থাকবে? এটাই প্রধান সংকট: মির্জা ফখরুল

আগামী নির্বাচন ইভিএমে নয়, ব্যালটে করার বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্তে বিএনপির কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারণ হিসেবে তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলেছি যে, জাতির যে সংকট সেটা  হচ্ছে নির্বাচনকালীন সময়ে কোন সরকার থাকবে, কি ধরনের সরকার থাকবে? এটাই প্রধান সংকট।

সোমবার (৩ এপ্রিল) সন্ধ্যায় ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব এই প্রতিক্রিয়া করেন  ইস্কাটন গার্ডেনে লেডিস ক্লাবে রাজনীতিবিদের সম্মানে বিএনপি এই ইফতার পার্টির আয়োজন করে। এই ইফতারে জাতীয় পার্টি সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, মহাসচিব মজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা, ফখরুল ইমাম অংশ নেন।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, ইভিএমে নয়, সব ব্যালটেই নির্বাচন হবে। এই বিষয়ে একজন সাংবাদিক আমাকে প্রশ্ন করলেন। আমি তাকে বলেছি, এটাতে আমাদের এতটুকু আগ্রহ নেই। আমরা পরিষ্কার করে বলেছি,সংকট হলো নির্বাচনকালীন সময়ে কোন সরকার থাকবে, কি ধরনের সরকার থাকবে তা নিয়ে।

তিনি আরো বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই যে, আমরা অনেকগুলো রাজনৈতিক দল  একমত হয়েছি, আমরা একমত হয়ে যে বলছি, এই সরকার জনগণ দ্বারা নির্বাচিত নয়, তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। তাদের পদত্যাগ করতে হবে। এই সংসদ বিলুপ্ত করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতেই ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে নতুন নির্বাচনের মধ্য দিয়ে জনগণের মালিকানা প্রতিষ্ঠা করতে হবে।

আশাবাদ ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের মানুষ যে সংগ্রাম শুরু হয়েছে আমরা বিশ্বাস করি, সেই সংগ্রামে দেশের  সব রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি এবং সকল মানুষ তাদের অধিকার আদায়ে শরিক হবেন।

দলের  নেতাকর্মীদের বিরুদ্ধে মামলাসহ  মানুষ নির্যাতিত হওয়ার বিষয়টি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের সময়ে দিন তারিখ যতই ঘনিয়ে আসছে ততই এদেশের গণতন্ত্রকামী মানুষ, সংগঠক, রাজনীতিক, আইনজীবী, সাংবাদিকসহ যারা ভিন্নমত পোষণকারী তারা নির্যাতনের শিকার হচ্ছে। মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে মত প্রকাশের স্বাধীনতাকে বাধা দেয়া হচ্ছে। একটা অসহনীয় অবস্থা বিরাজ করছে।  সারা দেশ একটা শ্বাসরুদ্ধকর অবস্থায়। সাধারণ মানুষও নির্যাতনের হাত থেকে রক্ষা পাচ্ছে না।আপনারা নিশ্চয়ই জানেন নওগাঁয়ে একজন নারীকে বেআইনিভাবে তুলে নিয়ে গিয়ে ৩৬ ঘণ্টা পরে মিথ্যা মামলা দেখিয়ে হত্যা করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১১:২৬ পিএম | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।