বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণ করবে: সংসদে রওশন এরশাদ

  |   সোমবার, ১০ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   6 বার পঠিত

জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণ করবে: সংসদে রওশন এরশাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

আজ সোমবার জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আনা ১৪৭ বিধির সাধারণ প্রস্তাব ও অধিবেশনের সমাপণী বক্তব্যে রওশন এরশাদ এ কথা জানান।

বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, ক্ষমতায় যাওয়া বা পরিবর্তন আনার একমাত্র উপায় নির্বাচন। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। সেই নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে। জাতীয় পার্টি কখনোই নির্বাচন বর্জন করেনি, ভবিষ্যতেও বর্জন করবে না।

রওশন এরশাদ বলেন, আমরা কখনো ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাসী নই। জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা বজায় রাখতে বদ্ধপরিকর। প্রধান বিরোধী দল হিসেবে সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ও কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে।

সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনার বর্ণনা করে বিরোধী দলীয় নেতা বলেন, দেশে কিছুদিন পরপর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে চলছে। দুঃখজনকভাবে অগ্নিকাণ্ড যেন নিত্যদিনের সঙ্গী হয়ে উঠছে। অগ্নিকাণ্ডের ঘটনা বিভিন্ন ক্ষেত্রে আমাদের অসতর্কতা, অব্যবস্থাপনা ও দায়িত্ব অবহেলার চিত্র সামনে এনেছে।

তিনি বলেন, এসব অগ্নিকাণ্ডের ঘটনায় বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি যেমন ক্ষুন্ন হচ্ছে, তেমনি দেশের অর্থনীতিতে অপূরণীয় ক্ষতি সাধন হচ্ছে। এসব অগ্নিকাণ্ডে অকালে তাজা প্রাণ তো ঝরেই, সহায়-সম্বল ভস্মীভূত হয়ে নিঃস্ব হয় বহু পরিবার। প্রতিটি অগ্নিকাণ্ডের ঘটনারই সুষ্ঠু তদন্ত ও যথাযথ প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দু সংসদে উল্লেখ করে তিনি বলেন, সরকারি দল ও বিরোধী দলের উপস্থিতির পাশাপাশি তাদের পারস্পরিক আলোচনা ও সমালোচনার মাধ্যমে সংসদ সমৃ্দ্ধ হয়। এতে জনগণের প্রত্যাশা পূরণ ও আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনও ঘটে। এই ধারা অব্যাহত রয়েছে।

রওশন এরশাদ বলেন, জনস্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে আলোচনায় অংশ নেয়া এবং আইন প্রণয়নে ভূমিকা করা সংসদের কাজ। সংসদে এসব কার্যক্রম ভালোভাবেই সম্পন্ন হচ্ছে। বিরোধী দল হিসেবে আমরা আমাদের দায়িত্বটা সঠিকভাবে পালন করে যাচ্ছি।

Facebook Comments Box

Posted ২:২০ পিএম | সোমবার, ১০ এপ্রিল ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।