মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

কোথায় ঈদ করবেন আওয়ামী লীগ নেতারা

  |   শনিবার, ২২ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   7 বার পঠিত

কোথায় ঈদ করবেন আওয়ামী লীগ নেতারা

পবিত্র ঈদুল ফিতরের দিন আওয়ামী লীগের বেশিরভাগ নেতা, সংসদ সদস্য ও মনোনয়নপ্রত্যাশী নিজ নিজ এলাকায় থাকবেন। শারীরিক অসুস্থতা কিংবা দলীয় আয়োজনের কারণে কয়েকজন কেন্দ্রীয় নেতা ঢাকায় ঈদ করবেন বলে জানা গেছে। কোভিডকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে পারেননি। এবার গণভবনে বড় পরিসরে স্বাস্থ্যবিধি মেনে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানিয়েছেন, ওইদিন বিচারপতিবৃন্দ, মন্ত্রিপরিষদ সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, কূটনীতিকবৃন্দ, সিনিয়র সচিব, সচিব ও সমপর্যায়ের বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন শেখ হাসিনা। ঈদ সামনে রেখে গত বুধবার দলীয় এক আয়োজনে মুঠোফোনে যুক্ত হন আওয়ামী লীগ সভানেত্রী। এ সময় তিনি দলের নেতাকর্মীদের জনগণের পাশে গিয়ে তাদের সঙ্গে কুশল বিনিময়, আনন্দ ভাগাভাগি করার পাশাপাশি সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের কাছে যাওয়ারও নির্দেশ দেন। সেইসঙ্গে বিগত সময় আওয়ামী লীগ সরকার যেসব উন্নয়ন কর্মকাণ্ড করেছে সে সম্পর্কে জনগণকে অবহিত করার নির্দেশ দেন। বঙ্গবন্ধু কন্যার ভাষ্য- সরকারের উন্নয়নেরও ভ্রান্ত ধারণা দিচ্ছে দেশের কিছু রাজনৈতিক দলের নেতা। জনগণের মধ্যে কোনো ভ্রান্তি থাকলে সঠিক তথ্য দিয়ে তা দূর করার নির্দেশ দেন তিনি।

আওয়ামী লীগ নেতারা বলছেন, আওয়ামী লীগ দেশের সুসময় ও দুঃসময়ে এসব ধর্মীয় উৎসব উদযাপন করেছে। বৈশ্বিক মহামারীর মতো করোনা ভাইরাসের মধ্যেও আওয়ামী লীগ নেতারা মানুষের দুয়ারে খাদ্য ও ওষুধসামগ্রী পৌঁছে দিয়ে জনগণের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছে। এবার এই পরিস্থিতি থেকে বলা যায় উত্তরণ ঘটেছে। ফলে মানুষের সান্নিধ্যে যাওয়ার আরও বেশি সুযোগ হলো। সামনে পাঁচ সিটি করপোরেশন নির্বাচন, এর পর জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগের অনিবার্যতা তুলে ধরার একটি বড় সুযোগ ঈদের ময়দান। আওয়ামী লীগ সেই সুযোগটিও কাজে লাগাতে চায়।

আমির হোসেন আমু: আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল ফিতর উদযাপন করবেন। ইতোমধ্যে নিজ এলাকা ঝালকাঠিতে গিয়ে ঘুরে এসেছেন।

তোফায়েল আহমেদ: উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদ ঈদ করবেন রাজধানীতেই। ঈদের দিন বনানীর বাসায় থাকবেন। তিনিও ইতোমধ্যে নিজ নির্বাচনী এলাকায় গিয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে এসেছেন বলে জানা গেছে।

ওবায়দুল কাদের: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন ঢাকায়। তবে নোয়াখালীতে নিজের নির্বাচনী এলাকার নেতাকর্মীদের খোঁজখবর রাখছেন।

মতিয়া চৌধুরী: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরীও ঈদ করবেন ঢাকায়। ঈদের আগে ও পরে নির্বাচনী এলাকায় আসা-যাওয়া করবেন তিনি। স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে মুঠোফোনে সার্বক্ষণিক যোগাযোগ করবেন।

আবদুর রাজ্জাক : সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ঈদ করবেন ঢাকায়। তবে ঈদের আগে তিনি নির্বাচনী এলাকা টাঙ্গাইলে ঘুরে এসেছেন। ঈদের পরেও নিজ এলাকায় যাবেন তিনি।

সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান ও জাহাঙ্গীর কবির নানকও ঈদ করবেন ঢাকায়। তবে সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান ঈদ করবেন নিজ এলাকা ফরিদপুরে। যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ঈদ করবেন দেশের বাইরে। ঈদের আগেই তিনি নিজ এলাকা কুষ্টিয়ায় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। মাদারীপুরে ঈদ করবেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমডা. দীপু মনি ইতোমধ্যে তার নিজ এলাকা ঘুরে এসেছেন।

দলের সাংগঠনিক সম্পাদকদের অনেকে তাদের নিজ নিজ এলাকা ঘুরে এসেছেন, আবার কেউ কেউ ঈদ বাড়িতে করবেন। এ ছাড়া দলের সংসদ সদস্য ও মনোনয়নপ্রত্যাশীরা রমজান মাসজুড়েই নিজ এলাকায় ঈদসামগ্রী নিয়ে সরব ছিলেন। দলের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, তিনি ২৩ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত নিজ এলাকা জয়পুরহাটে অবস্থান করবেন। জানতে চাইলে তিনি বলেন, ‘জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় এবং গণসংযোগ ও ছোট ছোট সভার মধ্য দিয়ে নেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও মানবকল্যাণে সাফল্যগাথা প্রচার করব।’

আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এবং তার স্ত্রী যুব ও মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক অপু উকিল তাদের নিজ এলাকা আটপাড়া ও কেন্দুয়ায় ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এবারও তা-ই করবেন। পাশাপাশি সেখানকার আশ্রয়ণ প্রকল্পগুলোতে পরিদর্শন ও মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করবেন বলে জানা গেছে।

এদিকে দলের মনোনয়নপ্রত্যাশীরাও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশ মেনে তাদের নিজ নিজ এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করছেন। নেত্রকোণা-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান রহমান মাসজুড়ে ওই আসনের মানুষের কাছে গিয়ে ঈদসামগ্রী বিতরণ করেছেন। ছোট ছোট সমাবেশের মধ্য দিয়ে সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরেছেন। ঢাকা-১৪ আসনে মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত) সাবিনা আক্তার তুহিন সক্রিয় ছিলেন অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণের মাধ্যমে। ঝালকাঠির রাজাপুর-কাঁঠালিয়া এলাকার মনোনয়নপ্রত্যাশী সাবেক ছাত্রনেতা ও বর্তমান আওয়ামী লীগের উপ-কমিটির নেতা মনিরুজ্জামান মনির ঈদের ৪ দিন আগে থেকেই চলে গেছেন নিজ এলাকায়। তিনি ঈদসামগ্রী বিতরণের পাশাপাশি নেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সাফল্যগাথা তুলে ধরছেন। নেত্রকোনার পূর্বধলায় রমজান মাসজুড়ে ইফতারসামগ্রী ও ঈদসামগ্রী নিয়ে মানুষের কাছে গেছেন সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার তুহিন আহাম্মদ খান। নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকার মনোনয়নপ্রত্যাশী এএইচএম মাসুদ দুলাল রমজান মাসজুড়ে ওই এলাকায় ঈদসামগ্রী নিয়ে সক্রিয় ছিলেন। তিনি ঈদের দিনও সেখানে গিয়ে মানুষের সঙ্গে কুশলবিনিময় করবেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, আওয়ামী লীগ নেতাদের কাছে সব ধর্মীয় উৎসবই সমান। দায়িত্ববোধ বিবেচনায় রেখে সবসময় মানুষের পাশে থাকার রাজনীতি করে আওয়ামী লীগ।

Facebook Comments Box

Posted ১২:০৮ এএম | শনিবার, ২২ এপ্রিল ২০২৩

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।